শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৪৭

জঙ্গিদের হলি আর্টিজানের মতো হামলার সক্ষমতা নেই : ডিএমপি কমিশনার

জঙ্গিদের হলি আর্টিজানের মতো হামলার সক্ষমতা নেই   :  ডিএমপি কমিশনার

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশে জঙ্গিদের উত্থানের আর সুযোগ নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। ১ ‍জুলাই শনিবার সকালে গুলশানে হলি আর্টিজান হামলার সময় জিম্মিদের উদ্ধার অভিযানে নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত ‘দীপ্ত শপথ’ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ কথা বলেন।

 ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গিবাদ দেশে নিয়ন্ত্রণে আছে। হলি আর্টিজানের মতো হামলার সক্ষমতা এখন আর নেই জঙ্গিদের।’জঙ্গি গোষ্ঠিকে দেশে অরাজকতার কোনো সুযোগ দেয়া হবে না জানিয়ে তিনি আরও বলেন, হলি আর্টিজান হামলার পর উন্নয়ন সহযোগীরা দেশ ছেড়ে চলে গিয়েছিলেন। বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ায় পরিস্থিতির উন্নতি হয়েছে। বাংলাদেশ পুলিশ এবং দেশের জনগণ জঙ্গিবাদ রুখে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।  
 

হলি আর্টিজান হামলার ৭ বছর

২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় নব্য জেএমবির একটি সশস্ত্র দল। জঙ্গিদের হামলায় দেশি-বিদেশি নাগরিক, আইনশৃঙ্খলা বাহিনীর দুই সদস্যসহ ২২ জন প্রাণ হারান।পরদিন ২ জুলাই সকালে অপারেশন থান্ডারবোল্ট নামে কমান্ডোদের এক অভিযানে পাঁচ জঙ্গির লাশ উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে এক রেস্টুরেন্ট কর্মীর লাশ উদ্ধার ও পালিয়ে বের হয়ে আসার পর হাসপাতালে আরেক রেস্টুরেন্ট কর্মীর মৃত্যু হয়।
 
আলোচিত এই ঘটনা নিয়ে  দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সব ইউনিট একযোগে ব্যাপক অভিযান শুরু করে। বিশেষ করে জঙ্গিবাদ প্রতিরোধে গঠিত ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট-সিটিটিসির ধারাবাহিক অভিযানে গুলশান হামলায় অংশ নেয়া নব্য জেএমবির শীর্ষ একাধিক নেতার মৃত্যু হয়। গ্রেফতার করা হয় অনেক শীর্ষ ও মধ্যম সারির নেতাকে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ