শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:১৬

আদানির কেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ শুরু

আদানির কেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ শুরু

উত্তরণবার্তা ডেস্ক : আবার ভারতের ঝাড়খন্ডে আদানি গ্রুপের বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। ৭ জুন বুধবার  দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটে বাংলাদেশের জাতীয় গ্রিডে এ সরবরাহ শুরু হয়। ৮ জুন বৃহস্পতিবার সকালে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এ তথ্য জানায়।

দেশের ওপর দিয়ে ভয়াবহ তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে লোডশেডিং। এর মাঝে বুধবার বিকেল পৌনে ৩টায় দেশে আদানির কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। হঠাৎ ঝড়ের কারণে সঞ্চালন লাইন ট্রিপ করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়। এতে চলমান বিদ্যুৎ সংকটের মধ্যে মানুষের দুর্ভোগ আরও বেড়ে যায়। সেই রেশ না কাটতেই ফের সেখান থেকে সরবরাহ শুরু হলো।

পিজিসিবির মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খান বলেন, এদিন সকাল ৯টায় আদানির কেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ সঞ্চালনের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট। বর্তমানে ঝাড়খণ্ডে আদানির কয়লাভিত্তিক কড্ডা কেন্দ্র থেকে দেশে দৈনিক ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জের রহনপুর দিয়ে তা বাংলাদেশে প্রবেশ করছে।

পিজিসিবির কর্মকর্তারা জানিয়েছিলেন, বুধবার রহনপুরে টর্নেডোর কারণে লাইন ট্রিপ করে। এতে বিকেল ৪টায় সর্বোচ্চ ৩ হাজার ৪১৯ মেগাওয়াট লোডশেডিং হয়। তারা আরও জানান, পিজিসিবির প্রকৌশলীদের দ্রুত পদক্ষেপে বিকেল ৩টা ৬ মিনিটে লাইনটি চালু হয়। আর যাবতীয় কারিগরি প্রস্তুতি শেষে রাত ৩টা ৪৩ মিনিটে আদানির বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ শুরু হয়।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ