বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:০৭

বাজেটকে স্বাগত জানাল আওয়ামী লীগ

বাজেটকে স্বাগত জানাল আওয়ামী লীগ

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রস্তাবিত আগামী ২০২৩-২০২৪ অর্থবছরের জাতীয় বাজেটকে জনবান্ধব আখ্যা দিয়ে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে বাজেট পেশের পর রাজধানীতে আনন্দ শোভাযাত্রা ও মিছিল-সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত বাজেট প্রতিক্রিয়ায় এ স্বাগত জানান আওয়ামী লীগ নেতারা। 
 
অন্যদিকে বাজেট উত্থাপনের পরপরই বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানা-ওয়ার্ডে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ করে দলের সর্বস্তরের নেতাকর্মীরা। কোথাও কোথাও মিষ্টিও বিতরণ করা হয়। সংসদ থেকে বের হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাজেট প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাংবাদিকদের বলেন, আগামী ২০২৩-২৪ অর্থবছরের বাজেট জনবান্ধব। এই বাজেটকে জনবান্ধব এ জন্য বলেছি যে, সাধারণ মানুষের কথা মাথায় রেখে বাজেটটা প্রণীত হয়েছে।
 
তিনি বলেন, এই বাজেটটা এমনভাবে করা হয়েছে, যেন মানুষের কষ্টটা লাঘব হবে। দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক সমকালকে বলেন, বিশ্ব অর্থনীতিতে যখন মন্দা, সেই মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সময়োপযোগী ও জনকল্যাণমুখী বাজেট দিয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। এই বাজেটের মাধ্যমে সেই স্মার্ট বাংলাদেশ, স্মার্ট নগরায়ন এবং স্মার্ট জনগণ গড়ে উঠতে সাহায্য করবে। বিশেষ করে পিছিয়ে পড়া নিম্নবিত্ত মানুষ যেন সমানতালে এগিয়ে যেতে পারে, সেদিকে লক্ষ্য রেখে বাজেট ঘোষণা হয়েছে। একই সঙ্গে ব্যবসায়ীরা যেন উপকৃত হন সে দিকেও লক্ষ্য রাখা হয়েছে। এতে করে বেকারত্ব কমবে, উদ্যোক্তা বাড়বে।
 
রাজধানীতে আনন্দ শোভযাত্রা
বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনন্দ শোভাযাত্রা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে গণমুখী বাজেট দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান নেতারা। এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর নেতা হেদায়েতুল ইসলাম স্বপন, মহিউদ্দিন আহম্মেদ মহি, গোলাম আশরাফ তালুকদার, গোলাম সারোয়ার কবির, রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ। 
 
অন্যদিকে, যুবলীগ একইস্থানে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে মিছিল-সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান পবন, জহির উদ্দিন খসরু,শামীম আল সাইফুল সোহাগ, জয়দেব নন্দী, মহানগর নেতা এইচ এম রেজাউল করিম রেজা প্রমুখ। একই সময়ে কৃষক লীগের আনন্দ শোভাযাত্রায় সংগঠনের সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উন্মে কুলসুম স্মৃতিসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা অংশ নেন। 
 
বাজেটকে স্বাগত জানিয়ে পৃথক আনন্দ মিছিল করেছে স্বেচ্ছাসেবক লীগ। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু এতে নেতৃত্ব দেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত আনন্দ শোভাযাত্রা করেছে ছাত্রলীগ। পরে সেখানে সমাবেশে বক্তব্যে রাখেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা। 
 
এছাড়া মৎস্যজীবী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আনন্দ মিছিল শেষে মিষ্টি বিতরণ করেছে। এতে নেতৃত্ব দিয়েছেন মৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর রহমান সাঈদ ও সাধারণ সম্পাদক শেখ আজগর নষ্কর। 
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ