শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:৪৩

শান্তিপূর্ণ ভোটে সন্তুষ্ট প্রার্থী ও ভোটাররা

শান্তিপূর্ণ ভোটে সন্তুষ্ট প্রার্থী ও ভোটাররা

উত্তরণবার্তা প্রতিবেদক : কোনো ধরনের অপ্রীতিকর বা বিশৃঙ্খল ঘটনা ছাড়াই অনেকটা উৎসবমুখর পরিবেশে চলছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা গেছে প্রার্থীদের। ভোট সুষ্ঠু হচ্ছে জানিয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে প্রার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা নিজের জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করছেন। শুধু প্রার্থীরাই নন, গাজীপুর সিটি নির্বাচনে সুন্দর ও শান্তিপূর্ণ ভোট নিয়ে ভোটাররাও খুশি। বিভিন্ন কেন্দ্রে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলেও জানা গেছে, কোনো ধরনের বাধা-বিঘ্ন ছাড়াই ভোটাররা সকাল থেকে ভোটকেন্দ্রে আসছেন এবং ভোট দেয়ার পর আনন্দঘন পরিবেশে বাড়ি ফিরছেন।

প্রায় ১২ লাখ ভোটারের জন্য ৪৮০টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন, নারী পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৮ জন। এ সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।এ নির্বাচনে মেয়র পদে আট জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।এদিন সকাল ৮টার আগেই সরেজমিনে গাজীপুর সফিউদ্দিন সরকারি কলেজ কেন্দ্রে গিয়ে উল্লেখযোগ্য সংখ্যক নারী ভোটার উপস্থিতি চোখে পড়ে।

৬টি রুমে ৭টি বুথে ভোট নেয়ার জন্য প্রস্তুত কর্মকর্তারা। ৮টা বাজার সঙ্গে সঙ্গে শুরু হয় ভোটগ্রহণ। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আলমগীর খান বলেন, ৬টা রুমে ৭টা বুথ। ২ হাজার ৪০৯ জন ভোটার। সকাল ৮টায় ভোট শুরু করতে পেরেছি। সব দল ও প্রার্থীর এজেন্ট আছে। তবে নৌকার এজেন্ট ৮ জন। টেবিল ঘড়ির ২ জন। কোনো অপ্রীতিকর পরিস্থিতি নেই। সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। জয়দেবপুর মদিনাতুল আলিম মাদরাসায় দুই ভবনে ৪টি ভোটকেন্দ্র। সেখানে সকাল থেকেই বিপুল সংখ্যক ভোটারের চাপ দেখা যায়। বেশ ধীরগতিতে সুন্দর ও সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ চলছে কেন্দ্রটির দায়িত্বপ্রাপ্তরা জানিয়েছেন।
উত্তরণবার্তা/এআর










 

  মন্তব্য করুন
     FACEBOOK