রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:৩১
ব্রেকিং নিউজ

সংসদের মুলতবি অধিবেশন আজ বসছে

সংসদের মুলতবি অধিবেশন আজ বসছে

উত্তরণবার্তা প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশনের মুলতবি বৈঠক আজ রবিবার বিকেল সোয়া ৪টায় বসবে। অধিবেশনের শুরুতে সংসদে রাষ্ট্রপতির দেয়া ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করবেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-এ আলম চৌধুরী।এরপর ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা করবেন মন্ত্রিপরিষদ সদস্যসহ সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা। সংসদের চলতি অধিবেশন গত বৃহস্পতিবার শুরু হয়।

অধিবেশনের প্রথম দিন রেওয়াজ অনুযায়ী সংসদে ভাষণ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর অধিবেশন মুলতবি করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এর আগে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদসহ অন্যদের উপস্থিতিতে অনুষ্ঠিত সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচি চূড়ান্ত করা হয়। ওই বৈঠকে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত অধিবেশন চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আজকের কার্যসূচিতে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা ছাড়াও প্রশ্নোত্তর, জনগুরুত্বপূর্ণ নোটিশ নিয়ে আলোচনা ও আইন প্রণয়ন কার্যক্রম রয়েছে। অধিবেশনে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ‘হাট ও বাজার (স্থাপন ও ব্যবস্থাপনা) বিল-২০২৩ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ‘বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল (সংশোধন) বিল-২০২৩’ উত্থাপন করবেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ