শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২৩:১০
ব্রেকিং নিউজ

মরুর বুকের বিশ্বকাপ মঞ্চ ভাঙছে আজ

মরুর বুকের বিশ্বকাপ মঞ্চ ভাঙছে আজ

উত্তরণবার্তা ডেস্ক : ফিফা বিশ্বকাপের ২২তম আসর বসেছিল মধ্যপ্রাচ্যের দেশ কাতারে। মরুর দেশে প্রথম কোনো বিশ্বকাপ এটি। দেখতে দেখতে শেষ হয়ে এলো দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বিশ্বকাপের। এক দলের শিরোপা জয়ের উল্লাস আর অপর দলের স্বপ্নভঙ্গের বেদনার মধ্য দিয়ে ভঙবে বিশ্বকাপ মঞ্চ। রোববার (১৮ ডিসেম্বর) লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। দুই দলেরই তৃতীয় শিরোপার লড়াই এটি।

কাতার বিশ্বকাপের মধ্য দিয়ে শেষ হচ্ছে ৩২ দলের লড়াইয়ের পর্ব। আগামী আসর থেকে বিশ্বকাপের মূল পর্বে অংশ নিবে ৪৮টি করে দল। ২০২৬ বিশ্বকাপ বসবে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে।এবারের আসরটি নিয়ে কম সমালোচনা মুখে পড়েনি কাতার। শ্রমিক নিহতের ঘটনা থেকে শুরু করে বিভিন্ন ইস্যুতে নিষেধাজ্ঞা বেশ কটাক্ষের শিকার হতে হয়েছে কাতারকে। তবে সব কিছু ছাপিয়ে ইতিহাসের অন্যতম সফল এক বিশ্বকাপ শেষ করার পথে মরুর দেশটি।

গত ২০ নভেম্বর পর্দা ওঠে কাতার বিশ্বকাপের। উদ্বোধনী দিনের একমাত্র ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হয় স্বাগতিকরা। গ্রুপ পর্বের লড়াই শেষে ৩ ডিসেম্বর থেকে শুরু হয় নক-আউট পর্বের ম্যাচ। রাউন্ড অব ১৬ থেকে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ পার করে ফাইনালের দোরগোড়ায় দাঁড়িয়ে কাতার বিশ্বকাপ।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK