শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:২৩
ব্রেকিং নিউজ

ড্রেসিংরুমে ব্রাজিলকে কটাক্ষ করে আর্জেন্টিনার গান

ড্রেসিংরুমে ব্রাজিলকে কটাক্ষ করে আর্জেন্টিনার গান

উত্তরণবার্তা ডেস্ক : ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে কাতার বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। হুলিয়ান আলভারেজ জোড়া গোল করেছেন। মেসি এক গোল করে এবং এক গোলে সহায়তা দিয়ে ম্যাচ সেরা হয়েছেন। ওই জয়ের পরে ড্রেসিংরুমে ব্রাজিল ও ইংল্যান্ডকে কটাক্ষ করে উদযাপন করেছেন আর্জেন্টাইন খেলোয়াড়রা। 
 
তারা গানের তালে তালে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলিয়াননা কোথায় গেল, তারা আর্জেন্টাইন ব্রান্ড এটাই তাদের উৎসাহ। ইংল্যান্ডকে বাজে ভাষায়ও কটাক্ষ করেছেন তারা। তাদের ওই উদযাপনের সময় অবশ্য মেসি ছিলেন না। তিনি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ছিলেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে অতিরিক্ত সময়ে গিয়ে ১-১ গোলের সমতার পর টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছে ব্রাজিল। ওই ক্রোয়াটদের হারিয়ে ফাইনালে উঠেছে মেসিরা। ২০১৪ বিশ্বকাপেও ফাইনালে খেলেছে মেসির দল। ব্রাজিলিয়ানদের সঙ্গে ফুটবল নিয়ে দ্বন্দ্ব আছে আর্জেন্টিনার। ইংল্যান্ডের বিপক্ষেও আছে। 
 
সেজন্য গানে গানে ওই উদযাপন আর্জেন্টিনার। এমি মার্টিনেজ-লিয়ান্দ্রো মার্টিনেজরা স্প্যানিশ ভাষায় যে গান গেয়েছেন তার বাংলা অনেকটা এমন, ‘ব্রাজিলিয়ানরা কী ঘটলো, পাঁচবারের চ্যাম্পিয়নরা চূর্ণ হলো। মেসি রিও’তে যাবে এবং শিরোপা নিয়ে উল্লাস করবে। আমরা আর্জেন্টাইন ব্রান্ড, এটাই আমাদের উৎসাহ। আমরা চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখি। ফকল্যান্ড থেকে আসা (গালি দিয়ে) ইংলিশদের আমরা ভুলিনি।’ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মেসি বলেছেন, ‘বিশ্বকাপ দারুণ উপভোগ করছি। ভালো অনুভব করছি। আগের ম্যাচটা অতিরিক্ত সময়ে খেলতে হয়েছে, আমরা ক্লান্ত ছিলাম। কিন্তু জানতাম এই ম্যাচে আমাদের কীভাবে খেলতে হবে। ব্যক্তিগতভাবে আমি বলতে পারি যে, এটাই আমার শেষ বিশ্বকাপ।’
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK