শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:২৬
ব্রেকিং নিউজ

বিশ্বকাপে ইতিহাসকে আরো সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই

বিশ্বকাপে ইতিহাসকে আরো সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই

উত্তরণবার্তা ডেস্ক : কাতার  বিশ্বকাপের শিরোপা জিতে টুর্নামেন্টে  নিজেদের ইতিহাস  আরো সমৃদ্ধ করতে চান মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই। ৪৭ বছর বয়সি এই কোচ বলেন, আমরা বিশ্বকাপ জিততে  চাই। এটি শুধু মখে বলছি তা নয়, আমাদের অবশ্যই আরো এগুতে হবে। হয়তো এরকম সুযোগ আর পাব না।’ তিনি বলেন,‘ আমরা হয়তো ফেভারিট নই, তবে আত্মবিশ্বাসী। হয়তো এটিই আমাদেরকে আরো আগ্রাসী করে তুলেছে। কিছুটা আগ্রাসী ভাব থাকাটা ভালো।’
 
 আগামীকাল  টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে  বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের  মোকাবেলা করবে মরক্কো। ইতোমধ্যে কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পর ‘ এই বিশ্বকাপের রকি বালবোয়া’ নামে পরিচিতি লাভ করেছে এটলাস লায়ন্সরা। তবে এটিকে কোন ভাবেই উড়িয়ে দিতে চাননা রেগরাগুই।
 
শেষ চারে আসন নিশ্চিত করলেও প্রতিপক্ষ দলগুলো বল দখলের লাড়াইয়ে এগিয়ে ছিল। আগামীতেও দল একই স্টাইলে এগিয়ে যাবে কিনা প্রশ্ন করা হলে কিছুটা অপ্রস্তত দেখায় মরক্কান কোচকে। তিনি বলেন,‘ আমরা আমাদের সামর্থ্য দিয়েই খেলব। আশ্চর্য্যরে বিষয় হচ্ছে ৬০-৭০ শতাংশ বল দখলের এই পরিসংখ্যানই ফুটবল সাংবাদিকরা বেশী পছন্দ করছেন। কিন্তু পোস্টে যদি শুধু দুটি শট নেয়া হয় তাহলে এটি কোনভাবেই ভালো বিষয় হতে পারে না।’ মুলত স্পেন আমাদের  বিপক্ষে ম্যাচে ৭৭ শতাংশ বলের পজিশন নিশ্চিত করলেও পোস্টে শট নিয়েছিল মাত্র একটি।’ মরক্কান কোচ বলেন,‘ সেমিফাইনালে যদি ফ্রান্স আমাদেরকে দখল ছেড়ে দেয় তাহলে আমরা নেব। তবে আমি মনে করিনা এমনটা হবে। তাই আমাদের চেস্টা থাকবে তাদের থামানোর।   
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK