সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৫৯
ব্রেকিং নিউজ

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় পেলেকে উৎসর্গ নেইমারদের

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় পেলেকে উৎসর্গ নেইমারদের

উত্তরণবার্তা ডেস্ক : দক্ষিণ কোরিয়ার বিপক্ষে সোমবার রাতে প্রি-কোয়ার্টার ম্যাচে চার গোল দেয় ব্রাজিল। এ জয়ে দেশটির কিংবদন্তি ফুটবলার পেলেকে উৎসর্গ করেছেন নেইমাররা। ৮২ বছরের পেলে হাসপাতালে ভর্তি। কেমোথেরাপি কাজ করছে না। বেশ কিছু দিন ধরেই তার শারীরিক অবস্থার নানা খবর আসছে। যদিও পেলে নিজে জানিয়েছেন যে, তিনি হাসপাতাল থেকেই খেলা দেখবেন। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে ব্রাজিল। সোমবার রাতে স্টেডিয়াম ৯৭৪-এ সেই জয়ের পর পেলের ছবি এবং নাম লেখা ব্যানার হাতে দাঁড়ালেন ব্রাজিলের ফুটবলাররা।

সোমবার দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারানোর পর মাঠে পেলের ছবি এবং নাম লেখা ব্যানার হাতে নিয়ে ছবি তোলেন তারা। গ্যালারিতেও ছিল পেলের পোস্টার-ব্যানার। সেখানে পেলের সুস্থতা কামনা করে ব্যানার দেখা গেল। প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে ব্রাজিল খেলতে নামার আগেই টুইট করেন পেলে। সঙ্গে দেন ১৯৫৮ সালের বিশ্বকাপের একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে, সতীর্থের সঙ্গে রাস্তায় হাঁটছেন তিনি। ক্যাপশনে পেলে লিখেছিলেন— ‘১৯৫৮ সালে আমি রাস্তায় হাঁটার সময় ভাবতাম কীভাবে বাবাকে দেওয়া কথা রাখব।

আমি জানি, তোমাদের মধ্যেও অনেকে নিজেদের বাবাকে দেওয়া কথা রাখতে চাও। কথা রেখ।’এখানেই থেমে থাকেননি পেলে। তিনি আরও লিখেছিলেন— ‘আমি হাসপাতালে শুয়ে তোমাদের জন্য গলা ফাটাব। শুভেচ্ছা রইল।’ সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল। ফুসফুসের সংক্রমণের চিকিৎসায় সাড়া দিচ্ছেন ৮২ বছরের ফুটবলার।  
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK