বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২৯
ব্রেকিং নিউজ

যে দুটি রেকর্ডে পেলেকে ছাড়িয়ে মেসির পাসে এমবাপ্পে

যে দুটি রেকর্ডে পেলেকে ছাড়িয়ে মেসির পাসে এমবাপ্পে

উত্তরণবার্তা ডেস্ক : কাতার বিশ্বকাপে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে শেষ আটে স্থান করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। অলিভিয়ের জিরুদের পর অসাধারণ দুটি গোল করেন কিলিয়ান এমবাপ্পে। আর এই গোলে দুটি রেকর্ড করেছেন ফরাসি তারকা।
দোহার আল থুমামা স্টেডিয়ামে রোববার পোল্যান্ডের বিপক্ষে ৭৪তম মিনিটে দারুণ গোলে ইতিহাসের পাতায় নাম লেখান এমবাপ্পে।

ডান দিক থেকে উসমান দেম্বেলের পাস বক্সের সামনে পান তিনি। একটু ভেতরে ঢুকে জায়গা বানিয়ে ডান পায়ে শট নেন, ওপরের কোণা দিয়ে বল জালে জড়ায়। বিশ্বকাপে এটি এমবাপ্পের অষ্টম গোল। তাতে বয়স ২৪ বছর পূর্ণ হওয়ার আগে বিশ্বকাপের মঞ্চে পেলের করা ৭ গোলকে ছাড়িয়ে এককভাবে চূড়ায় বসলেন ফরাসি তারকা।

একই সঙ্গে ভেঙে দেন পর্তুগিজ গ্রেট ইউজেবিওর সবচেয়ে কম বয়সে বিশ্বকাপের আট গোলের রেকর্ডও। ২৪ বছর ১৮২ দিন বয়সে ৮টি গোল করেছিলেন ইউজেবিও। এমবাপ্পে করলেন ২৩ বছর ৩৪৯ দিন বয়সে। এই তারকা এখানেই থামেননি। পোলিশদের বিপক্ষে শেষ গোলটিও করেন এমবাপ্পে। এনিয়ে বিশ্ব সেরার মঞ্চে তার গোল হলো ৯টি। আর এতেই মেসির পাশে বসলেন এমপাপ্পে।

বিশ্বকাপে এ পর্যন্ত ৯ গোল করেছেন আর্জেন্টাইন তারকা। এমবাপ্পে দুটি বিশ্বকাপে ১১ ম্যাচ খেলে করলেন ৯ গোল, আর মেসি ৯ গোল করেছেন ২৩ ম্যাচে। তবে, বিশ্বকাপে এমবাপ্পের চেয়ে কম ম্যাচ খেলে ৯ গোল করেছেন ব্রাজিলের আদেমির (৬ ম্যাচ), পর্তুগালের ইউসেবিও (৬ ম্যাচ) ও ইতালির ক্রিস্টিয়ান ভিয়েরি (৯ ম্যাচ)। আগামী ১৮ ডিসেম্বর ফাইনালের দুই দিন পর ২৪ বছর পূর্ণ হবে এমবাপ্পের। ফ্রান্সও উঠে গেছে কোয়ার্টার-ফাইনালে। তাই রেকর্ড আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে এমবাপ্পের সামনে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK