বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:১৫
ব্রেকিং নিউজ
৪১৬ কোটি রুপি আয়

কোথায় গিয়ে থামবে পোন্নিয়ান সেলভান-১ এর ঝড়?

কোথায় গিয়ে থামবে পোন্নিয়ান সেলভান-১ এর ঝড়?

উত্তরণবার্তা  ডেস্ক : মুক্তির আগেই ভারতজুড়ে বেশ আলোচনায় ছিলো 'পোন্নিয়ান সেলভান : ১' মুভিটি।  মণি রত্নমের বহুল আলোচিত ও প্রতীক্ষিত সিনেমাটি মুক্তির পর  বক্স-অফিসে তান্ডব চালাচ্ছে। ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া বিগ বাজেটের মহাকাব্যিক সিনেমাটি বিশ্বব্যাপী ৪১৬ কোটি রুপি আয় করেছে এবং বাণিজ্য সূত্র অনুসারে সিনেমাটি সহজেই আরও প্রায় ১২০ কোটি আয় করতে পারবে। সিনেমাটি তামিল, হিন্দি, তেলেগু, মালায়লাম এবং কন্নড় ভাষায় সারা বিশ্বে মুক্তি পেয়েছে।

চিয়ান বিক্রম, কার্তি, জয়মরাভি, ঐশ্বরিয়া রাই এবং ত্রিশা অভিনীত  দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে নির্মিত তামিল সিনেমাটি এ সপ্তাহে ৫০০ কোটির মাইলফলকে পৌছে যাবে। ইন্ডাস্ট্রি ট্র্যাকার রমেশ বালা মঙ্গলবার (১১ অক্টোবর) টুইটারে ঘোষণা করেছেন যে, পোন্নিয়ান সেলভান বিশ্বব্যাপী ৪০০ কোটি রুপি আয় করে ফেলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে সিনেমাটি এখন রজনীকান্তের ২.০-কে ছাড়িয়ে সর্বকালের সর্বোচ্চ আয়কারী তামিল চলচ্চিত্র হিসেবে জায়গা করে নিয়েছে। ’

এদিকে নির্ভরযোগ্য বাণিজ্য সূত্র বলছে যে, পোন্নিয়ান সেলভান দীপাবলি পর্যন্ত সফলভাবে ব্যবসা চলা চালিয়ে যাবে বলে আশা করা হচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এটি আরও ১২০ কোটি রুপি আয় করতে পারে। তামিলনাড়ুতে সিনেমাটি ১৫০ কোটির বেশি আয় করেছে। কমল হাসানের ‘বিক্রম’-এর পরে এটি এখন রাজ্যের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র। ‘বিক্রম’ প্রায় ১৯০ কোটি রুপি আয় করেছে।

সিনেমাটির মাধ্যমে এক দশক পর তামিল সিনেমায় প্রত্যাবর্তন করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। ঐশ্বরিয়া রাণী নন্দিনীর ভূমিকায় অভিনয় করেছেন। মুক্তির পরপরই দর্শক এবং সমালোচক উভয়েই প্রশংসায় ভাসাচ্ছেন এই অভিনেত্রীকে। মণি রত্নম সম্প্রতি একটি আলাপচারিতায় বলেছিলেন যে ফ্র্যাঞ্চাইজিটির দ্বিতীয় অংশটি আরও ছয় থেকে নয় মাসের মধ্যে মুক্তি পাবে এবং বর্তমানে সেটির পোস্ট-প্রোডাকশনের কাজ চলছে।

‘পোন্নিয়ান সেলভান : ১’ সিনেমাটিতে ঐশ্বরিয়া, বিক্রম ও তৃষার সঙ্গে আরো রয়েছেন শরৎকুমার, পার্থিবন, নাসের, প্রকাশ রাজ, রহমান, বিক্রম প্রভু, ঐশ্বর্য লক্ষ্মী, জয়রাম এবং প্রভু। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান। এর গল্প আবর্তিত হয়েছে চোল রাজবংশের চারপাশ ঘিরে।  কিভাবে রাজা অরুণমোঝি বর্মণ রাজা চোজান হন, সেই গল্প নিয়েই নির্মিত সিনেমাটি। দুই পর্বে নির্মিত হতে যাওয়া সিনেমাটির মোট বাজেট প্রায় ৫০০ কোটি রুপি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK