শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:০৯
ব্রেকিং নিউজ

নারী সাফে অংশ নিতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

নারী সাফে অংশ নিতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

উত্তরণবার্তা ডেস্ক : গত জুনে মালয়েশিয়ার বিপক্ষে দুটি ম্যাচের পর আর কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশের মেয়েরা। ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়েও প্রতিপক্ষ খুঁজে পায়নি বাফুফে। প্রস্তুতি ম্যাচ না খেলায় নিজেদের শক্তি-দুর্বলতা চিহ্নিত না করেই সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। অবশ্য টানা অনুশীলনের মধ্যে ছিল মেয়েরা।
 
তাই নেপালে উড়াল দেওয়ার আগে দলের কোচ গোলাম রব্বানী ছোটন বললেন, সাফের জন্য প্রস্তুত মেয়েরা। আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত নেপালের কাঠমান্ডুতে হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। সেই টুর্নামেন্টে অংশ নিতে শনিবার সকালে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। দেশ ছাড়ার আগে দলের কোচ গোলাম রব্বানী ছোটন জানান, ‘মেয়েরা এই টুর্নামেন্টের জন্য তৈরি। প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচের জন্য তারা প্রস্তুত আছে। আশা করি, জয় দিয়ে প্রথম ম্যাচ শুরু করব। সেমিফাইনালে খেলতে হলে শুরুর দুই ম্যাচ গুরুত্বপূর্ণ। এই দুই ম্যাচে আমরা আপাতত মনোযোগ দিচ্ছি। যখন আমরা সেমিতে যাব, সেটা নিয়ে তো আমাদের পরিকল্পনা আছেই, সেটা পুরোপুরি বাস্তবায়ন করব। ’
 
এবারের সাফে অংশ নিচ্ছে সাতটি দেশ। 'এ' গ্রুপে বাংলাদেশের মেয়েরা খেলবে ভারত, মালদ্বীপ ও পাকিস্তানের বিপক্ষে। 'বি' গ্রুপে আছে নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান। দুই গ্রুপের শীর্ষ চার দল লড়বে সেমিফাইনালে। নারী সাফের পাঁচ আসরেই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ২০১৬ সালে একবারই ফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা; কিন্তু ভারতের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছিল সাবিনাদের। সবশেষ ২০১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ১৫ ফুটবলার আছেন এবারের স্কোয়াডে।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK