শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:১৯
ব্রেকিং নিউজ

ইউনাইটেডকে টানা তৃতীয় জয় এনে দিলেন সানচো

ইউনাইটেডকে টানা তৃতীয় জয় এনে দিলেন সানচো

উত্তরণবার্তা ডেস্ক : মোটা অংকের অর্থের বিনিময়ে ব্রাজিলীয় উইঙ্গার এন্টনিকে দলভুক্ত করলেও গতকাল অনুষ্ঠিত প্রিমিয়ার লিগে গোল করে লিস্টার সিটির বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডকে জয় এনে দিয়েছেন জাডন সানচো। জয়সুচক একমাত্র গোলের মাধ্যমে ইংল্যান্ডের এই ফরোয়ার্ড প্রমাণ করেছেন যে তিনি এখনো ফুরিয়ে যাননি। ম্যাচের প্রথমার্ধের সানচোর এই গোলটি লিগে টানা তৃতীয় জয় পাইয়ে দিয়েছে রেড ডেভিলদের। আয়াক্স থেকে ৮২ মিলিয়ন পাউন্ডে এন্টনিকে দলভুক্ত করার খবর ইউনাইটেড আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করার মাত্র কয়েক ঘন্টা পর দলীয় জয়ে এই অবদান রাখলেন সানচো। 
 
আমস্টারডামে এরআগে এন্টনির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ইউনাইটেডের কোচ এরিক টেন হাগের। ২২ বছর বয়সি এই তারকাকে রাইট উইঙ্গার হিসেবে নিয়মিত খেলানোর পরিকল্পনা করছেন ডাচ কোচ। ওই স্থানে বর্তমানে খেলে যাচ্ছেন সানচো। মৌসুমের দ্বিতীয় এই গোলটি করার মাধ্যমে সানচো তার দক্ষতার কথা মনে করিয়ে দিলেন টেন হাগকে।
 
চরম বিপর্যয় দিয়ে নতুন মৌসুম শুরু করা ইউনাইটেড এই জয়ের ফলে উঠে এসেছে পয়েন্ট তালিকার ৫ম স্থানে। শুধু তাই নয় শীর্ষ চারটি দলের চেয়ে মাত্র এক পয়েন্টে পিছিয়ে রয়েছে টেন হাগের শিষ্যরা। টেন হাগ যুগের সুচনালগ্নে নিজেদের প্রথম দুটি লিগ ম্যাচেই ব্রাইটন ও ব্রেন্টফোর্ডের কাছে পরাজিত হয়েছিল ইউনাইটেড। কিছু বুঝে উঠার আগেই অবিশ্বাস্যভাবে দলটি নেমে যায় পয়েন্ট তালিকার তলানিতে। তবে  ব্রেন্টফোর্ডের কাছে  ৪-০ গোলে পরাজিত হবার পর দারুন আত্মবিশ্বাস নিয়ে দলের বর্তমান পারফর্মেন্সে সন্তুষ্ট টেন হাগ।
 
ইউনাইটেড কোচ বলেন,‘ এটি সামনে এগুনোর আরেকটি ধাপ। সুতরাং আমি এতে খুশি। আমরা দলগত স্পিরিট প্রদর্শন করতে পেরেছি। মাঠে আমাদের ১১ জন খেলোয়াড় ছিল যারা একে অপরের জন্য লড়াই করেছে এবং দলবদ্ধ ভাবে চমৎকার একটি গোল করেছে।’ টেন হাগ বলেন,‘ মাঠে আমাদের ১১ জন খেলোয়াড় যখন একত্রে আক্রমন ও রক্ষন সামলাতে পারে এবং আমাদের শক্তি থাকে, তখন কি অর্জন করতে পারি তা আপনারা দেখতেই পাচ্ছেন। দল এখনো উন্নতির পথে রয়েছে। মৌসুমের এই পর্যায়ে এসে এটি একটি স্বাভাবিক ব্যাপার। আরো ভালো সিদ্ধান্ত নিয়ে আমাদের দ্বিতীয় গোল করা উচিৎ ছিল। আমাদের আরো আগ্রাসী হতে হবে।’
 
ম্যাচের ২৩ মিনিটে ব্রুনো ফার্নান্দেস ও রাশফোর্ড বল আদান প্রদানের মাধ্যমে লিস্টারের সিমানায় গিয়ে সেটি সানচোর কাছে চালান করে দেন। বল পেয়েই এক শটে লক্ষ্যভেদ করেন সানচো। এই সময় বলটি প্রতিহত করার কোন সুযোগই পাননি লিস্টারের গোল রক্ষক ড্যানি ওয়ার্ড।  এদিকে চলতি মৌসুমের ৫ ম্যাচ থেকে মাত্র একটি পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে পড়ে আছে লিস্টার সিটি। ১৯৯৪ সালের পর এটিই ক্লাবটির সবচেয়ে বাজে সূচনা।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK