বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৬:২৮

আন্দোলনের নামে নাশকতা করতে দেওয়া হবে না : তাজুল

আন্দোলনের নামে নাশকতা করতে দেওয়া হবে না : তাজুল

উত্তরণবার্তা প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আন্দোলনের নামে কেউ হামলা-ভাংচুর ও বোমাবাজি করে জনজীবন অতিষ্ঠ করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, আন্দোলন মানুষের গণতান্ত্রিক অধিকার। কিন্তু এই অধিকারের নামে দেশে অরাজকতা সৃষ্টি করে মানুষের জীবন দুর্বিসহ করে তোলার অধিকার কারো নেই। তাজুল ইসলাম আজ রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
 
তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ শেষ বা ধ্বংস হয়ে গেল, মানবতা ভূলুণ্ঠিত হল বলে যারা চিৎকার করছেন, তারা প্রমাণ করে দেন, যে কিভাবে দেশ শেষ হয়ে গেল। তিনি বলেন, দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন লড়াই-সংগ্রাম করে দেশ স্বাধীন করেছেন। সেই স্বপ্ন পূরণে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি বলেন, আর স্বাধীনতা বিরোধী চক্র দেশ ধ্বংস হয়ে যাচ্ছে বলে মানুষকে বিভ্রান্ত  করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। কিন্তু বাস্তবতা হলো, শেখ হাসিনার হাতে যতদিন দেশ থাকবে, ততদিন বাংলাদেশ পথ হারাবে না।
 
তাজুল ইসলাম জানান, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে সারা বিশ্বের মানুষ কষ্টে আছে। আমাদের দেশের মানুষের ওপরেও এই যুদ্ধের প্রভাব পড়েছে। তিনি বলেন, করোনাভাইরাসের মহামারির সংকটের পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীতে অস্থিরতা বিরাজ করছে। সংকট মোকাবেলা করতে জ্বালানির মূল্য বৃদ্ধি করা হয়েছে। তবে এটা সাময়িক সময়ের জন্য। এই সংকট মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
 
উপজেলা পরিষদ এসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশিদ হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রেবেকা সুলতানা এবং দেশের অধিকাংশ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ