শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:২৬

হলি আর্টিজানের ঘটনায় নিহত জাপানি নাগরিকের প্রতি শ্রদ্ধা সেতুমন্ত্রীর

হলি আর্টিজানের ঘটনায় নিহত জাপানি নাগরিকের প্রতি শ্রদ্ধা সেতুমন্ত্রীর

উত্তরণবার্তা প্রতিবেদক : হলি আর্টিজান বেকারিতে অপ্রত্যাশিত হামলায় নিহত ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট্রে প্রস্তুতিমূলক সমীক্ষা টিমের ৭ জন জাপানি নাগরিকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার সকালে উত্তরার দিয়াবাড়িতে মেট্রো রেলের ডিপো এলাকায় নব স্থাপিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
 
২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও দু’জনের মৃত্যু হয়। এছাড়া হামলায় অন্তত ৩০ জন পুলিশ সদস্য আহত হয়। ওই সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান ‘অপারেশন থান্ডারবোল্ডে’ পাঁচ জঙ্গি নিহত হয়। অভিযানে এক জাপানি ও দুই শ্রীলংকানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।
 
শ্রদ্ধা নিবেদন শেষে হলি আর্টিজান হামলায় নিহত জাপানি নাগরিক এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের মৃত্যুতে শুধু পরিবার এবং জাপানই নয়, বিশ্ববাসীও হারিয়েছে  ম্যাস র‌্যাপিড ট্রানজিট বিশেষজ্ঞদের। সব ধরনের সন্ত্রাসী কর্মকান্ডের নিন্দা জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সরকার সন্ত্রাস ও সহিংসতা রোধে সম্ভাব্য সব ধরনের নিরাপত্তা নিয়েছে এবং সন্ত্রাসের বিরুদ্ধে সরকার  শূন্য সহিষ্ণুতা নীতিতে অটল রয়েছে। 
 
এতে বক্তব্য রাখেন জাইকার প্রেসিডেন্ট আকিহিকো তানাকা (Tanaka Akihiko), জাপান পররাষ্ট্র মন্ত্রণালয়ের  ভাইস মিনিস্টার হোন্ডা তারো ((Honda Taro), বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি (Ito Naoki), পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরি, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ