শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:২৯

করোনা : সংক্রমণ ও মৃত্যু কমেছে

করোনা : সংক্রমণ ও মৃত্যু কমেছে

উত্তরণবার্তা ডেস্ক : মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ৪ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখের বেশি মানুষের। তবে এক দিনের হিসাবে বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, সোমবার (১৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ২১ হাজার ৮৬৪ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৪ লাখ ২৬ হাজার ২২৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৮৫১ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৮৮ জন। এর আগের দিন করোনায় মারা ৫ হাজার ৪২৫ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৩২ হাজার ২২৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৫ লাখ ২ হাজার ৩৮৯ জনের। গত এক দিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। এই সময়ে ৪৮ হাজার ৮৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৫২ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮ লাখ ১৯ হাজার ৮১৫ জন করোনা শনাক্ত হয়েছে এবং ১ লাখ ৪৬ হাজার ৪৩৯ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে রাশিয়া। এই সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৩২ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৯২৯ জনের। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১ লাখ ৬ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৮৯ হাজার ৪৮৩ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৮ লাখ ১ হাজার ৪৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৭ হাজার ৯৫৬ জন মারা গেছেন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK