শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:০২

প্লট জালিয়াতির অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে দুদকের মামলা

প্লট জালিয়াতির অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে দুদকের মামলা

উত্তরণবার্তা প্রতিবেদক : সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে সরকারি প্লট বরাদ্দ নেওয়া ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন- দুদক। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর উপ-পরিচালক গুলশান আনোয়ার খান বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

সাবেক প্রধান বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলার বিষয়টি ৭ অক্টোবর বৃহস্পতিবার নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক। প্লট জালিয়াতি ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক আনোয়ার প্রধান বাদী হয়ে মামলা করেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উত্তরা আবাসিক এলাকায় রাজউকের প্লট বরাদ্দ নিয়েছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

পরে অসৎ উদ্দেশ্যে নিজ ক্ষমতার অপব্যবহার করে অবৈধ প্রভাব বিস্তারের মাধ্যমে প্রতারণার আশ্রয়ে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে প্লটের জন্য আবেদন করান এবং তিন কাঠার একটি প্লট বরাদ্দ করান। পরে ক্ষমতার প্রভাব খাটিয়ে ওই তিন কাঠার প্লটটি পাঁচ কাঠার প্লটে উন্নীত করান। রাজধানী পূর্বাচল থেকে প্লট স্থানান্তর করে উত্তরার সেক্টর-৪, রোড নং-৬, বাড়ি নং-১/এ প্লটটি রাজউক থেকে অনুমোদন করান। সুরেন্দ্র কুমার সিনহা নিজেই প্লটের ৭৫ লাখ টাকা পরিশোধ করে প্লটে ৯ তলা ভবন নির্মাণ করেন।

উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ