শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩৭

রংপুরে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

উত্তরণবার্তা প্রতিবেদক : রংপুরে নবম শ্রেণীর স্কুল ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মেহেদী হাসান রাব্বী (২২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ৬ অক্টোবর বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. যাবিদ হোসেন এ রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খন্দকার রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

খন্দকার রফিক হাসনাইন বলেন, প্রায় ৩ বছর আদালতে বিচারাধীন থাকার পর বুধবার মামলাটির রায় ঘোষণা করেছেন আদালত। ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অপহরণের অভিযোগে আসামি মেহেদী হাসান রাব্বীকে ১৪ বছর এবং ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন বিচারক। এ সময় অভিযুক্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন না। অপর চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেয়া হয়েছে।

তিনি জানান, দণ্ডপ্রাপ্ত আসামি রাব্বী পলাতক রয়েছেন। যেদিন গ্রেফতার হবেন সেদিন থেকে রায় কার্যকরের প্রক্রিয়া শুরু হবে। মামলা ও আদালত সূত্রে জানা যায়, রংপুরের পীরগঞ্জ উপজেলায় পরিবারসহ বসবাস করতেন ভুক্তভোগী শিক্ষার্থী। এসময় প্রায়ই স্কুলে যাওয়া আসার পথে তাকে বিরক্ত করতো আসামি রাব্বী। ২০১৮ সালের ৭ জুলাই আসামি রাব্বী ওই শিক্ষার্থীকে জোরপূর্বক অপহরণের ঢাকায় নিয়ে যায় এবং সেখানে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ১০ জুলাই রংপুর কোতোয়ালি থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ অনুসন্ধান চালিয়ে ঘটনার ৭ দিন পর ঢাকার আশুলিয়া থেকে অপহরণ কারীসহ ওই শিক্ষার্থীকে উদ্ধার করে।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ