মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:৩০

মশার বিরুদ্ধে ডিএনসিসির অভিযান

মশার বিরুদ্ধে ডিএনসিসির অভিযান

উত্তরণবার্তা প্রতিবেদক : এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৮ আগস্ট) ডিএনসিসির বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে ১৫টি মামলায় ২ লাখ ৭১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।
 
আজ শনিবার (২৮ আগস্ট) ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম জানান, ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২টি মামলায় ১২ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম. সফিউল আজম পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৩টি মামলায় ২৪ হাজার টাকা আদায় করেন।
 
এছাড়া ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী এবং মোহাম্মদ মামুন-উল-হাসান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৫টি মামলায় ৮৫ হাজার ২০০ টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ এবং মো. রিফাত ফেরদৌস পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৫টি মামলায় ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মোট ১৭টি মামলায় আদায়কৃত জরিমানার পরিমাণ ২ লাখ ৭১ হাজার ২০০ টাকা।
 
তিনি বলেন, এ সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সবাইকে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহ্বান ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ এবং ‘তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন’ মানার পাশাপাশি ও করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেওয়া হয়।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK