বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৫১
ব্রেকিং নিউজ

৯ মাস পর দর্শনার্থীদের খুললো আইফেল টাওয়ার

৯ মাস পর দর্শনার্থীদের খুললো আইফেল টাওয়ার

উত্তরণবার্তা ডেস্ক : করোনার কারণে নয় মাস বন্ধ থাকার পর আজ শুক্রবার থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে ইউরোপ তথা বিশ্বের দর্শনীয় স্থাপনা আইফেল টাওয়ার। ফরাসি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়ে বলেছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে আইফেল টাওয়ার কখনো এতদিন বন্ধ থাকেনি। 
 
ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা লোহার তৈরি আইফেল টাওয়ার সাধারণের জন্য খুলে দেওয়া হলেও থাকছে নানা বিধিনিষেধ। আজ শুক্রবার থেকে বিশ্বের অন্যতম এই পর্যটন আকর্ষণের এক হাজার ফুট উচ্চতায় (৩০০ মিটার) যেতে পারবেন দর্শনার্থীরা। তবে করোনার প্রকোপের কারণে এর চূড়ায় উঠার সংখ্যা সীমাবদ্ধ করা হয়েছে।
 
কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী, আইফেলের চূড়ায় দৈনিক ১৩ হাজার মানুষ উঠতে পারবেন। যা স্বাভাবিক সময়ের অর্ধেক। নিয়ম অনুযায়ী শারীরিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি পালনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে আগামী বুধবার থেকে ওই এলাকায় প্রবেশ করতে হলে লাগবে টিকা সার্টিফিকেট। করোনা নেগেটিভ সনদও দেখাতে হবে। আইফেল টাওয়ার পরিচালনাকারী কোম্পানির প্রধান জ্যাঁ ফ্রান্সিস মার্টিনস ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘অবশ্যই এতে করে দর্শনার্থীদের জন্য আইফেল টাওয়ারের কার্য পরিচালনায় জটিলতার সৃষ্টি হবে। তবে এটা অবশ্যই মানিয়ে নেওয়া সম্ভব।’
সূত্র: ডেইলি মেইল।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK