রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৩১
ব্রেকিং নিউজ

আর্জেন্টিনার পত্রিকায় বাংলাদেশের কোপা উন্মাদনা

আর্জেন্টিনার পত্রিকায় বাংলাদেশের কোপা উন্মাদনা

উত্তরণবার্তা ডেস্ক : কোপা আমেরিকায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার বহু আকাঙ্ক্ষিত ফাইনাল ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা বিরাজ করছে ফুটবলবিশ্বে। কিন্তু দক্ষিণ আমেরিকা থেকে হাজারো মাইল দূরে অবস্থিত বাংলাদেশে সেই উন্মাদনা প্রায়ই অতিরিক্ত হয়ে যায়। সেই উন্মাদনা নিয়েই এবার খবর প্রকাশিত হয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম 'বুয়েন্স এইরেস টাইমস'-এ।
 
গত মঙ্গলবার কোপা আমেরিকা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকেরা সংঘর্ষে জড়ায়। যাতে ৪ জন আহত হয়। এই খবরটিকে কেন্দ্র করেই আর্জেন্টিনার সংবাদমাধ্যমের শিরোনাম দেওয়া হয়েছে, 'বাংলাদেশে কোপা আমেরিকা ঘিরে সংঘর্ষের ঘটনায় সতর্কতা জারি।'
 
এদিকে রোববারের ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় সব ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। জনগণকে বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা দেওয়া হয়েছে। এএফপির বরাত দিয়ে 'বুয়েন্স এইরেস টাইমস'-এ পুলিশের এই সতর্ক অবস্থানটির কথাই তুলে ধরা হয়েছে। 
 
স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ আমরানুল ইসলাম এএফপিকে বলেছেন, দুই দেশের মধ্যে কে বেশি ভালো খেলেছে তা নিয়ে দুই ছেলের মধ্যে শুরু হওয়া তর্ক এক পর্যায়ে রীতিমতো যুদ্ধের রূপ নেয়। লড়াইতে দুই দলের অনুসারীরা একে অপরকে লাঠিপেটা করতে থাকে এবং ঘুষি মারতে থাকে। ঢাকা থেকে ১২০ কিলোমিটার (৭৫ মাইল) পূর্বে ব্রাহ্মণবাড়িয়ায় ওই ঘটনা ঘটে।
 
আমরানুল জানান, (বাংলাদেশ থেকে ১৫,০০০ কিলোমিটার দূরে ব্রাজিলের রিও ডি জেনিরোতে) রোববারেরকোপা আমেরিকা ফাইনালের জন্য পুলিশ এখন সতর্ক রয়েছে। তিনি বলেন, 'গ্রামবাসীদের বলেছি তারা বড় পর্দায় ম্যাচ দেখতে পারবেন না। আমরা গ্রামে গ্রামে গিয়েছি এবং ফাইনাল চলাকালীন তারা কোন সমাবেশ করতে পারবেন না বলে জানিয়ে এসেছি।'
 
বাংলাদেশের প্রধান খেলা ক্রিকেট হলেও দেশটির ১৬ কোটির বেশি জনগণ বিশ্বকাপ ও কোপা আমেরিকার সময় ফুটবল নিয়ে উন্মাদনায় মেতে ওঠে। ব্রাজিল ও আর্জেন্টিনার লাখো সমর্থক নিজেদের বাড়িতে পছন্দের দলের পতাকা উড়ায় এবং রাস্তায় দলের টিশার্ট পরে মিছিল করে। বিভিন্ন বিরোধও দেখা দেয় নিয়মিত।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK