শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৩৪
ব্রেকিং নিউজ

তামিমের অর্ধশতকে এগোচ্ছে দল

তামিমের অর্ধশতকে এগোচ্ছে দল

উত্তরণ বার্তা ক্রীড়া  ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে সিরিজের প্রথম টেস্টে বুধবার ব্যাট করতে নেমে শূন্য রানে ফিরেছেন ওপেনার সাইফ হাসান। এরপর ওয়ানডে মেজাজে খেলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তামিম ইকবাল। তামিম ইকবালের ব্যাটিং দেখে বোঝার উপায়ই নেই যে এটি টেস্ট ম্যাচ। খেলছেন রান-বলে পাল্লা দিয়ে, ম্যাচের প্রথম দুই ঘণ্টাতেই মেরেছেন দশটি চার। যার সুবাদে ক্যারিয়ারের ২৯তম অর্ধশতকও পেয়ে গেছেন তিনি।

বাংলাদেশ ১৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৩ রানে ব্যাট করছে। ওপেনার তামিম ইকবাল ৫১ রান করে খেলছেন। তার সংগী নাজমুল হোসাইন শান্ত করেছেন ২০ রান।এর আগে শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তিন পেসার  নিয়ে নেমেছেন মুমিনুলরা। ২০১৭ সালের পর টেস্ট একাদশে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।

সর্বশেষ দুই টেস্টে ওপেনিংয়ে তামিম ইকবালের সংগী ছিলেন যথাক্রমে সাদমান ইসলাম ও সৌম্য সরকার। ডান হাতি-বাঁহাতি সমন্বয়ের জন্য এ ম্যাচে দলে নেওয়া হয় সাইফ হাসানকে। এর আগে পাকিস্তানে টেস্ট খেলেছিলেন তিনি।
বাংলাদেশ একাদশ সাজিয়েছে ৬ ব্যাটসম্যান ও ৫ বিশেষজ্ঞ বোলার নিয়ে। তিন পেসারের সঙ্গে আছেন দুই স্পিনার।

শ্রীলঙ্কার একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ দিনেশ চান্দিমালের। দুই তরুণ ওশাদা ফার্নান্দো ও পাথুম নিশানকার দুজনকেই দেয়া হয়েছে সুযোগ। বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন চৌধুরি।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK