বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:০৭
ব্রেকিং নিউজ

ব্রাহ্মণবাড়িয়াবাসীর পাশে রাষ্ট্র, আইন ও জনগণ সঙ্গে আছে: আইজিপি

ব্রাহ্মণবাড়িয়াবাসীর পাশে রাষ্ট্র,  আইন ও জনগণ সঙ্গে আছে: আইজিপি

উত্তরণবার্তা প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়াবাসীর ভয়ের কোনো কারণ নেই। রাষ্ট্র, আইন ও জনগণ আপনাদের পাশে আছে। আপনারা (ব্রাহ্মণবাড়িয়াবাসী) মামলা করুন, অবশ্যই হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া  হবে। বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ৩২ লাখ লোক বসবাস করে শহরে। তারা তাদের সন্তানদের দিনে শিক্ষা দেওয়ার জন্য মাদ্রাসা করেছে।
 
মাদ্রাসাগুলোতে ১৩ হাজার ছাত্র লেখাপড়া করছে। তাদের প্রতিদিন এক কোটি টাকা খরচ হয়।  এ টাকার যোগান ব্রাহ্মণবাড়িয়াবাসী।  কিন্তু এখন আপনাদের চিন্তা করতে হবে আপনাদের ভূমি অফিস ও রেকর্ডরুম আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। যার ক্ষতি আগামী ৫০ বছর ব্রাহ্মণবাড়িয়াবাসীকে বহন করতে হবে। ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে প্রেসক্লাবে ক্ষতিগ্রস্ত ও আহত সাংবাদিকের দেখতে গিয়ে মতবিনিময় সভায় তিনি আরও বলেন,  ইসলামী শিক্ষার নামে আমাদের আলেম সমাজ এখন দুই ভাগে বিভক্ত।  এক  রুহানি হুজুর, আধ্যাত্মিক শক্তি সম্পন্ন। অপরটি রাজনৈতিক।  রাজনৈতিক আলেম কারা কারা তাদের বিষয়ে খোঁজখবর রাখতে হবে।  একইসঙ্গে সেদিনের ঘটনার ভিডিও ফুটেজ স্থানীয় বাসিন্দাদের কাছে থাকবে তার সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে সরবরাহ করলেও যারা এই অপরাধের সঙ্গে জড়িত তাদের সহজেই আইনের আওতায় আনা যাবে।
 
তিনি বলেন, আপনারা মনে রাখবেন শুধু  ব্রাহ্মণবাড়িয়াবাসী নয়, সমগ্র বাংলাদেশে ১৮ কোটি মানুষ আপনাদের সঙ্গে আছে। আর  যারা এ ধরনের কর্মকাণ্ড করছে তাদের যেকোনো মূল্যেই আইন-শৃঙ্খলা বাহিনী প্রতিহত করবে। এ সময় র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, এসবির প্রধান মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, পুলিশের ডিআইজি অপারেশনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ