শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫৪
ব্রেকিং নিউজ

বিএনপি নেতাদের মানসিক ভারসাম্য নিয়ে আইনমন্ত্রীর প্রশ্ন

বিএনপি নেতাদের মানসিক ভারসাম্য নিয়ে আইনমন্ত্রীর প্রশ্ন

উত্তরণবার্তা প্রতিবেদক : খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিভিন্ন মন্তব্য করায় বিএনপি নেতাদের মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্ন তুলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বলেছেন, বিএনপির চেয়ারপারসন সঠিক চিকিৎসাই পাচ্ছেন।আজ সোমবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আইনমন্ত্রীকে আক্রমণ করে কথা বলার পরই সচিবালয়ে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া দিলেন তিনি।আইনমন্ত্রী বলেন, প্রেস কনফারেন্স করে বিএনপি যদি উষ্ণা প্রকাশ করতে পারে। তবে আশা করি তারা সত্য কথা বলবেন। এ সময় ব্যক্তিগত আক্রমণ থেকে বিরত থাকার জন্যও বিএনপি নেতাদের আহ্বান জানান তিনি।

এর আগেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে রিজভী বলেন, খালেদা জিয়া সঠিক চিকিৎসা পাচ্ছেন না। আর আইনমন্ত্রী মানসিকভাবে অসুস্থ।এর জবাবে আনিসুল হক সাংবাদিকদের বলেন, তারা চিকিৎসা নিয়ে যে অভিযোগ করছেন, তাতে তাদের মানসিক ভারসাম্য ঠিক আছে কিনা এ নিয়ে প্রশ্ন আছে। আশা করি বিএনপি নেতারা ব্যক্তিগত আক্রমণ থেকে বিরত থাকবেন।তিনি বলেন, খালেদা জিয়ার দেশেই সঠিক চিকিৎসা হচ্ছে। সঠিক চিকিৎসা পাচ্ছেন বলেই খালেদা জিয়া এখন পর্যন্ত সুস্থ আছেন।

রোববার রাজধানীর এভারেকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে। এরপর তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়ার যে চিকিৎসা প্রয়োজন, তা দেশে সংশ্লিষ্ট হাসপাতালে পাচ্ছেন। যে অসুখগুলো তার আছে, এগুলোর অনেকটা নিরাময়যোগ্য না। ঔষধ দিয়ে নিয়ন্ত্রণে রাখা হয়েছে।  পেসমেকার বসানোর পর খালেদা জিয়া এখন অনেকটা সুস্থ আছেন মন্তব্য করে তিনি বলেন, যখনই প্রয়োজন হয়েছে, তখনই খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে চিকিৎসক নিয়ে আসতে সরকার কার্পণ্য করেনি।তার চিকিৎসার ব্যাপারে সরকারের আন্তরিকতার অভাব থাকলে বিদেশ থেকে চিকিৎসক নিয়ে আসা হতো না বলেও মন্তব্য করেন আনিসুল হক।

দুর্নীতির মামলায় দণ্ড পাওয়া খালেদা জিয়া ২০১৭ সালের আট ফেব্রুয়ারি গ্রেপ্তার হন। করোনাভাইরাস মহামারির মধ্যে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়া হয়। তখন থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার। মুক্তির শর্তের মধ্যে রয়েছে, তিনি বিদেশ গিয়ে চিকিৎসা নিতে পারবেন না। ৭৯ বছর বয়সী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ