শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০০:২৩
ব্রেকিং নিউজ

স্পিডগান ব্যবহার করায় ঈদযাত্রা ছিলো নিরাপদ-স্বস্তিদায়ক

স্পিডগান ব্যবহার করায় ঈদযাত্রা ছিলো নিরাপদ-স্বস্তিদায়ক

উত্তরণবার্তা প্রতিবেদক : মহাসড়কে স্পিডগান ব্যবহারসহ পুলিশের বিভিন্ন ব্যবস্থায় এবারের ঈদযাত্রা ছিলো নিরাপদ ও স্বস্তিদায়ক। গত ১৩ থেকে ১৮ জুন পুলিশ দেশের বিভিন্ন মহাসড়ক ও সড়কের ৫৫৬টি স্থানে স্পিডগান ব্যবহার করে। একই সময়ে ওভারস্পিডের কারণে এক হাজার ৪৫৮টি প্রসিকিউশন দেয়া হয়েছে। ২০ জুন বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদর দফতরের (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) পুলিশ সুপার ইনামুল হক সাগর এ তথ্য জানান।

পুলিশ সদর দফতর থেকে জানানো হয়, সারা দেশে উদযাপিত পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে পুলিশের বিভিন্ন ইউনিট স্পিডগান ব্যবহারসহ নানামুখী ব্যবস্থা গ্রহণ করে। ফলে যানবাহন চলাচল ও ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক থাকায় জনগণের ঈদযাত্রা ছিলো নিরাপদ ও স্বস্তিদায়ক। সাধারণত ওভারস্পিড সড়ক দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ হিসেবে বিবেচিত। অননুমোদিত যানবাহনে যাত্রী পরিবহন রোধ এবং স্পিডগান ব্যবহারের মাধ্যমে যানবাহনের গতি নিয়ন্ত্রণের ফলে সড়ক দুর্ঘটনাও কমেছে।

গত ১৩ থেকে ১৮ জুন গণপরিবহন ব্যতীত অন্যান্য পরিবহনে যাত্রী পরিবহন করায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে ৫৮৩টি যানবাহনের বিরুদ্ধে। এছাড়া, পুলিশ দুই হাজার ১৪টি স্থানে চেকপোস্ট স্থাপনের মাধ্যমে বিভিন্ন ধরনের পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে। আলোচ্য সময়ে মোট সাত হাজার ১০২টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

সড়ক দুর্ঘটনা হ্রাস, জনগণের নিরাপদ এবং স্বস্তিদায়ক চলাচল অব্যাহত রাখার লক্ষ্যে পুলিশের এ কার্যক্রম চলমান থাকবে বলেও পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পুলিশ সুপার ইনামুল হক সাগর জানান।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK