রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১২:৩৭

দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

উত্তরণবার্তা ডেস্ক : দিল্লির আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার দিল্লির রউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু এই জামিন আদেশ দেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে আম আদমি পার্টির (আপ) প্রধানকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেছেন দিল্লির আদালত। সেইসঙ্গে ওই রায়ের ওপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) ৪৮ ঘণ্টার স্থগিতাদেশের আর্জি খারিজ করে দিয়েছেন বিচারক।

জামিনের আদেশের চিঠি কারাগারে পৌঁছানোর পরই বের হতে পারবেন কেজরিওয়াল। সেই হিসেবে আগামীকাল শুক্রবার জেল থেকে বেরিয়ে আসতে পারেন আম আদমি পার্টির প্রধান ।

কেজরিওয়ালের যে স্বাভাবিক জামিনের আর্জি জানানো হয়েছিল, তা নিয়ে সওয়াল-জবাব চলেছে আদালতে। দিল্লি আবগারি দুর্নীতি মামলায় অন্যান্য অভিযুক্তদের সঙ্গে কেজরির যোগসূত্র আছে বলে তুলে ধরার চেষ্টা করে ইডি। পালটা কেজরির আইনজীবী দাবি করেন যে দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোনো প্রমাণই নেই কেন্দ্রীয় সংস্থার হাতে।

সেই শুনানির পর বৃহস্পতিবার সন্ধ্যায় বিচারক শর্তসাপেক্ষে কেজরির জামিন মঞ্জুর করেন। তিনি নির্দেশ দিয়েছেন যে তদন্ত প্রক্রিয়ায় কোনোরকম বাধা তৈরির চেষ্টা করতে পারবেন না কেজরি। কোনো সাক্ষীকে প্রভাবিত করতে পারবেন না। সেইসঙ্গে যখনই প্রয়োজন হবে, তখনই আদালতে হাজিরা দিতে হবে। তদন্তেও কেজরিকে সহযোগিতা করতে হবে বলে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে দিল্লির আদালত।

আবগারি মামলায় ভারতের লোকসভা নির্বাচনের আগেই গ্রেফতার হয়েছিলেন কেজরিওয়াল। পরে অবশ্য ভোটের মধ্যেই সুপ্রিমকোর্টের নির্দেশে তিনি অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন। সাত দফায় ভারতের লোকসভা নির্বাচনের ভোট সম্পন্ন হওয়ার পর ১ জুন তার জামিনের মেয়াদ শেষ হয়। পরে তিনি আবারও আদালতে আত্মসমর্পণ করে কারাগারে ফিরে গিয়েছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK