সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৭:৪২
ব্রেকিং নিউজ

ঈদের দিন যেসব অঞ্চলে অতি ভারি বর্ষণের আশঙ্কা

ঈদের দিন যেসব অঞ্চলে অতি ভারি বর্ষণের আশঙ্কা

উত্তরণবার্তা প্রতিবেদক : মৌসুমি বায়ুর প্রভাবে সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। এর মধ্যে সোমবার (১৭ জুন) সারা দেশে পালিত হবে কোরবানির ঈদ। এদিন দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ৩ বিভাগে অতি ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ রোববার (১৬ জুন) সকালে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
ঈদ জামাত কিংবা পশু কোরবানির সময় ঝড়বৃষ্টি হলে অসুবিধা হয়ে যায়। তাই এদিন আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে মানুষের মধ্যে এক ধরনের দুশ্চিন্তা থাকে।
 
আষাঢ়ের প্রথম দিন শনিবার (১৫ জুন) রাজধানীতে মেঘলা আবহাওয়া থাকলেও বৃষ্টির দেখা মেলেনি। তবে আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এ অবস্থায় দেশের সব বিভাগে রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
 
এর মধ্যে ঈদের দিন রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।
 
ঝড়বৃষ্টির এ প্রবণতা সপ্তাহজুড়ে অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK