বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০৫:৫০
ব্রেকিং নিউজ

এশিয়ার নতুন জায়ান্ট আফগানিস্তান, টানা জয়ে নিশ্চিত করল সুপার এইট

এশিয়ার নতুন জায়ান্ট আফগানিস্তান, টানা জয়ে নিশ্চিত করল সুপার এইট

উত্তরণবার্তা ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়ে সুপার এইট নিশ্চিত করেছে আফগানিস্তান। টানা তিন ম্যাচ জিতে ‘সি’ গ্রুপে শীর্ষে উঠে এল রশিদ খানের দল।

১৪ জুন শুক্রবার সকালে ত্রিনিদাদে পাপুয়া নিউগিনির মুখোমুখি হয় আফগানিস্তান। টস হেরে আগে ব্যাট করে ১৯ ওভার ৫ বলে করে ৯৫ রানে অলআউট হয় পাপুয়া নিউগিনি। পরে ওই রান তাড়া করতে নেমে ২৯ বল হাতে রেখে জয় পায় আফগানিস্তান।

ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারায় পাপুয়া নিউগিনি। শুরুটা হয় রান আউট দিয়ে। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে রান আউট হয়ে যান আসাদ ভালা।

তৃতীয় রান নিতে গিয়ে ৩ বলে ২ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। ফারুকী নিজের দ্বিতীয় ওভারে প্রথম বলে তিনি লেগা সাইয়াকাকে ও পরের বলে সাসে বাউকে আউট করে জাগান হ্যাটট্রিক সম্ভাবনা। পরের ওভারে এসে নাভিন উল হক বোল্ড করেন ৩ বলে ১ রান করা হিরি হিরিকে।  দলের নিয়মিত উইকেট হারানোর ভিড়ে অষ্টম উইকেট জুটিতে ৩৪ বলে ৩৮ রান করেন কিপলিন দুরিগা ও আলেই নাউ।

২ চারে ৩২ বলে ২৭ রান করা কিলপিন দুরিগাকে ফেরান নূর আহমেদ। ১৯ বলে ১৩ রান করা নাউ ক্যাচ দেন ফারুকীর বলে। ৯৫ রানে অলআউট হয় পিএনজি। ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন ফারুকী। নাভিন উল হক দুই ও নূর আহমেদ পেয়েছেন এক উইকেট।

জবাবে ব্যাট করতে নামা আফগানিস্তানের দুই ওপেনারকে তিন ওভারের ভেতরই ফিরিয়ে দেয় পাপুয়া নিউগিনি। ৭ বল খেলে কোনো রান না করে কামেয়ার বলে বোল্ড হয়ে যান ইব্রাহিম জাদরান। পরের ওভারে ফিরে যান তার সঙ্গী রহমানউল্লাহ গুরবাজও। ৭ বলে ১১ রান করা এই ব্যাটারকে বোল্ড করেন নাউ।

দুই উইকেট হারিয়ে বিপদে পড়া দলটির জন্য হাল ধরেন গুলবাদিন নাইব ও আজমতউল্লাহ ওমরজাই। ১৮ বলে ১৩ রান করে আজমতউল্লাহ ফিরে গেলেও মোহাম্মদ নবীকে

সাথে নিয়ে বাকি কাজ সারেন নাইব। ৪ চার ও ১ ছক্কায় ৩৬ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন নাইব, ২৩ বলে ১৬ রান আসে মোহাম্মদ নবীর ব্যাটে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ