রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৩৫
ব্রেকিং নিউজ

ভোটে প্রভাব বিস্তার করলে তাৎক্ষণিক ব্যবস্থা : সিইসি

ভোটে প্রভাব বিস্তার করলে তাৎক্ষণিক ব্যবস্থা  :  সিইসি

উত্তরণবার্তা  প্রতিবেদক : চলমান উপজেলা পরিষদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি জানিয়েছেন, স্বচ্ছভাবে ভোট আয়োজনে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে ইসি। কেউ প্রভাব বিস্তার করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়ে নির্বাচন শান্তিপূর্ণ করতে প্রার্থী, সমর্থকসহ সবার সহযোগিতাও চান সিইসি।

প্রথম ধাপে ১৪০ উপজেলা পরিষদের নির্বাচন হতে যাচ্ছে বুধবার। ভোটের প্রস্তুতি জানাতে মঙ্গলবার সকালে আগারগাঁও নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন সিইসি। সিইসি জানান,  সুষ্ঠু ভোট আয়োজনে সব প্রস্তুতি নেয়া হয়েছে। সাধারণ ভোটকেন্দ্রে ১৭ জন, স্পর্শকাতর কেন্দ্রে ১৯ জন এবং পার্বত্য এলাকার স্পর্শকাতর কেন্দ্রে ২১ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকছেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে কে কোন দলের প্রার্থী কিংবা কোন দল এলো, কোন দল এলো না সেটি  দেখার দায়িত্ব ইসির নয়। কমিশন দেখছে, ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে কি-না? এখন পর্যন্ত সেটি হচ্ছে বলেই সন্তুষ্টি তার। মন্ত্রী-এমপির স্বজনদের অংশগ্রহণ ও প্রভাব বিস্তারে কমিশন বেকায়দায় আছে কি-না এমন প্রশ্নের জবাবে সিইসি জানান, কেউ যেন প্রভাব বিস্তার করতে না পারেন, সেজন্যও সর্বাত্মক চেষ্টা চলছে।

সিইসি বলেন, ভোটকেন্দ্রে অনুপ্রবেশকারীরা যাতে ঢুকতে না পারে সে ব্যাপারে রিটার্নিং অফিসারকে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ইসি কেন্দ্রীয়ভাবে পর্যবেক্ষণ করবে। উৎসাহ-উদ্দীপনা থেকে ভোটের মাঠে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশনা রয়েছে কমিশনের। স্থানীয় সরকারের ভোটে বেশি উৎসাহ-উদ্দীপনা ঘিরে সহিংসতা রোধে সতর্ক থাকার কথাও জানান প্রধান নির্বাচন কমিশনার।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK