শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:০৯

ইবিতে ৫ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ ছাত্রলীগের

ইবিতে ৫ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ ছাত্রলীগের

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশব্যাপী চলমান তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৫ হাজার বৃক্ষরোপণের কর্মসূচি গ্রহণ করেছে শাখা ছাত্রলীগ। একইসঙ্গে ব্যক্তি উদ্যোগে সর্বোচ্চ সংখ্যক বৃক্ষ রোপণকারীকে বিশেষ পুরস্কার প্রদান করা হবে বলেও জানিয়েছেন ইবি ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত।

২১ এপ্রিল রোববার এ তথ্য জানান ইবি শাখা ছাত্রলীগের বর্তমান এই ছাত্রনেতা। কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক ঘোষিত চলমান তীব্র গরম থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবেই ইবি ছাত্রলীগ এ কর্মসূচি গ্রহণ করেছে বলে জানান তিনি।

ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, চলমান তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে এবং আমাদের ক্যাম্পাসের পরিবেশকে সুন্দর রাখতে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ৫ হাজার বৃক্ষ রোপণ করবে। আমাদের লক্ষ্য শুধু গাছের চারা রোপণ করা নয়। বরং এগুলোকে কিভাবে সঠিক পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখা যায় সেটা নিশ্চিত করাও আমাদের এই কর্মসূচির অংশ।

তিনি আরও বলেন, আমরা প্রধানত এমন ধরনের গাছ লাগাবো যেগুলো খরা সহিষ্ণু এবং এই তীব্র তাপদাহের মাঝেও সহজে মারা যাবে না। আমরা ইবি শাখা ছাত্রলীগের অফিশিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে বৃক্ষরোপণ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য প্রচারণা চালাবো এবং শিক্ষার্থীরাসহ সাধারণ মানুষও যেন ব্যক্তি উদ্যোগে বৃক্ষরোপণ করে সে বিষয়েও তাদেরকে উদ্বুদ্ধ করবো।

ইবি ছাত্রলীগ সভাপতি বলেন, ব্যক্তি উদ্যোগে যে শিক্ষার্থী সর্বোচ্চ সংখ্যক বৃক্ষরোপণ করবে তাকে আমরা বিশেষভাবে পুরস্কৃত করবো। এর মাধ্যমে অন্যান্য শিক্ষার্থীদেরও বৃক্ষরোপণের প্রতি আগ্রহ জন্মাবে এবং বৃক্ষের প্রতি ভালোবাসা বাড়বে। সর্বোপরি আমাদের লক্ষ্য বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ-শ্যামল সোনার বাংলা গড়া।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK