শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৪৮

ব্রাদার্সের জালে দিয়াবাতের ৫ গোল, মোহামেডানের গোল উৎসব

ব্রাদার্সের জালে দিয়াবাতের ৫ গোল, মোহামেডানের গোল উৎসব

উত্তরণবার্তা ডেস্ক : চলতি মৌসুমে এখনো জয়ের দেখা না পাওয়া একমাত্র দল ব্রাদার্স ইউনিয়ন। সেই দলকে পেয়ে আজ ছেলেখেলায় মেতে ওঠে মোহামেডানের ফুটবলাররা। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ব্রাদার্সকে ৮-০ গোলে উড়িয়ে দেয় মোহামেডান। একাই পাঁচ গোল করে জয়ের নায়ক সোলেমান দিয়াবাতে।
 
ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে শনিবার ব্রাদার্সকে ৮-০ গোলে উড়িয়ে দেয় মোহামেডান। চলতি লিগে এটাই সবচেয়ে বড় জয়। এর আগে ব্রাদার্সকেই ৭-১ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। চলতি লিগে একমাত্র দল হিসেবে এখনো অপরাজিত মোহামেডান। এই জয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের ওপর চাপ অব্যাহত রাখল সাদা-কালোরা। ১২ ম্যাচে আলফাজ আহমেদের পয়েন্ট ২৬, আর কিংসের ৩১। ময়মনসিংহেও তীব্র গরমের প্রভাব পড়ে মাঠের খেলায়। স্বাভাবিক খেলা খেলতে পারেননি ফুটবলাররা।
 
গোলউৎসব করলেও ম্যাচের প্রথম গোল পেতে মোহামেডানকে অপেক্ষা করতে হয়েছে ৩৪ মিনিট পর্যন্ত। নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে মোজাফফর মোজাফফরভের থ্রু পাস ছোট বক্সের সামনে থেকে দারুণ শটে জালে জড়িয়ে দেন শাহরিয়ার ইমন। এরপরই শুরু হয় দিয়াবাতের ঝলক।  প্রথমার্ধের শেষ দিকে এমানুয়েল সানডের আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন দিয়াবাতে। যোগ করা সময়ে করেন নিজের দ্বিতীয় গোল। ৬৮ মিনিটে পূরণ করেন হ্যাটট্রিক। চার মিনিট পর আবারও দিয়াবাতে ম্যাজিক। বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে পাঠান এই মালির ফরোয়ার্ড। তাতে বড় জয়ের পথে ছুটতে থাকে মোহামেডান।
 
৭৫ মিনিটে সাদা-কালোদের ষষ্ঠ গোল এনে দেন বদলি নামা জুয়েল মিয়া। ৮৭ মিনিটে সপ্তম গোল করেন এমানুয়েল টনি এবং দুই মিনিট পর শেষ পেরেক ঠুকে দেন দিয়াবাতে। সঙ্গে পূরণ করেন নিজের পঞ্চম গোল। এর আগেও পেশাদার ফুটবল লিগে এক ম্যাচে পাঁচ গোল করার রেকর্ড আছে। ২০১৪ সালে উত্তর বারিধারার বিপক্ষে শেখ রাসেলের জার্সিতে পাঁচ গোল করেছিলেন মিঠুন চৌধুরী, ২০১০ সালে মোহামেডানের জার্সিতে পাঁচ গোল করেন জাহিদ হাসান এমিলি। এছাড়া ২০০৯ সালে খুলনা আবাহনীর বিপক্ষে ফরাশগঞ্জের হয়ে পাঁচ গোল করেন এনামুল হক। এক ম্যাচে ডাবল হ্যাটট্রিকেরও কীর্তি আছে। ২০০৭ সালে মোহামেডানের জার্সি গায়ে রহমতগঞ্জের বিপক্ষে ছয় গোল করেছিলেন নাইজেরিয়ার স্ট্রাইকার নোয়ানচাওয়া পল। আর ২০১৬ সালে স্বাধীনতা কাপে বিজেএমসির জার্সিতে পাঁচ গোল করেছিলেন এলিটা কিংসলে। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK