বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:১০

সুপার লিগ নিশ্চিত শাইনপুকুর ও প্রাইম ব্যাংকের

সুপার লিগ নিশ্চিত শাইনপুকুর ও প্রাইম ব্যাংকের

উত্তরণবার্তা ডেস্ক : অভিজ্ঞ মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে ১৪১ রানের বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। দিনের আরেক ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে ইরফান শুক্কুরের অপরাজিত ১০৬ রানের সুবাদে লিগের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৬৭ রানে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জকে। 
 
রূপগঞ্জের বিপক্ষে শাইনপুকুরের জয়ে সুপার লিগ নিশ্চিত হয়েছে প্রাইম ব্যাংক ও মোহামেডানের। ১০ ম্যাচে মোহামেডানের ও ১১ ম্যাচে প্রাইম ব্যাংকের ১৪ করে পয়েন্ট আছে। নিজেদের শেষ ম্যাচ জিতলেই শাইনপুকুর ও শেখ জামালের মত ৮টি জয় নিয়ে সুপার লিগে নামবে মোহামেডান। 
 
টানা ১১ ম্যাচে জিতে পূর্ণ ২২ পয়েন্ট নিয়ে অন্যান্যদের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আছে আবাহনী। মুশফিকুরের ৬৯ বলে  ৫টি চার ও ১টি ছক্কায় সাজানো ৭১ রানের ইনিংসের সুবাদে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৬৯ রান করে প্রাইম ব্যাংক। ওপেনার পারভেজ হোসেন ইমন, জাকির হাসান ও আশিকুর জামান ৩৬ রান করে করেন। ওপেনার হিসেবে নেমে ১৫ বলে ২০ রান করেন তামিম ইকবাল।
 
গাজী টায়ার্সের হয়ে শামীম মিয়া ৪১ রানে ৩টি এবং ইফতেখার সাজ্জাদ ও নুহায়েল সান্দিদ ২টি করে উইকেট নেন।
জবাবে মাহেদি হাসান এবং হাসান মাহমুদের দারুন বোলিংয়ের সামনে ৩২ দশমিক ২ ওভারে ১২৮ রানে অলআউট হয় গাজী টায়ার্স। দলের পক্ষে আশরাফুল আলম আসিফ সর্বোচ্চ ৩৪ রান করেন। মাহেদি ২৪ রানে ৪টি এবং হাসান ২৯ রানে ৩টি উইকেট নেন। ১১ ম্যাচে মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ১২ দলের লিগে ১১তম স্থানে আছে গাজী টায়ার্স। 
 
আওেশ ম্যাচে শুক্কুরের সেঞ্চুরিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৫৬ রানের লড়াকু সংগ্রহ পায় শাইনপুকুর। ১২টি চার ও ৩টি ছক্কায় ৮৮ বলে অপরাজিত ১০৬ রান করেন শুক্কুর। এছাড়া জিশান আলম ৪২ এবং মার্শাল আইয়ুব ৩৫ রান করেন। ২৫৭ রানের টার্গেটে খেলতে নেমে শাইন পুকুরের বোলারদের দাপটে ২৮ দশমিক ১ ওভারে ৯২ রানে ৮ উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। 
 
কিন্তু শেষ উইকেটে ৭৮ রানের জুটি গড়ে দলকে বড় হারের লজ্জা থেকে রক্ষা করেন লিজেন্ডস অব রূপগঞ্জের শেষ দুই ব্যাটার আব্দুল হালিম ও আল আমিন হোসেন। শেষ পর্যন্ত পুরো ৫০ ওভার খেলে ৯ উইকেটে ১৮৯ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ। ৫টি করে চার ও ছক্কায় ৬৭ বলে অপরাজিত ৬০ রান করেন হালিম। ২২ রানে অপরাজিত থাকেন আল আমিন। 
শাইনপুকুরের পেসার নাহিদ রানা ৩টি, নাইম আহমেদ ও রিশাদ হোসেন ২টি করে উইকেট নেন। 
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK