বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৩৪

দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৯ নেতাকর্মি জেলহাজতে

দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৯ নেতাকর্মি জেলহাজতে

উত্তরণবার্তা প্রতিবেদক  : জেলায় বুধবার নাশকতার মামলায় বিরল, বোচাগঞ্জ  ও সদর উপজেলার বিএনপি- জামায়াতের ৯ নেতাকর্মিকে জামিন আবেদন নাকচ করে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

বুধবার নাশকতার মামলার আসামি জেলার তিনটি  উপজেলার বিএনপি - জামায়াতের  ৯ নেতাকর্মি আদালতে আত্মসমর্পণ ও জামিনের আবেদন করেন। দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ যাবিদ হোসেন জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেলহাজতে পাঠানোরি আদেশ দেন। দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী আজ  বুধবার  বিকেল সাড়ে ৪ টায় সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী জানান, জেলার বিরল,  বোচাগঞ্জ  ও সদর উপজেলায় গতবছর অক্টোবর ও নভেম্বর মাসে জামাত- শিবির ক্যাডারেরা সরকার বিরোধী আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও  ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে সাধারণ মানুষের জানমালের ক্ষতিসাধনে এবং সরকার বিরোধী  বিভিন্ন কর্মকা-ের সাথে  জড়িত থাকার দায়ে পুলিশ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট তিনটি থানায়  নাশকতার মামলা দায়ের করে। ওইসব  মামলায় পুলিশ তদন্ত করে বিএনপি- জামায়াত নেতাকর্মিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র পেশ করেছেন। আসামীরা পলাতক থাকায় তাদের নামে জেলা ও দায়রা আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা  জারি করা হয়েছে। ওই আসামিরা আজ বুধবার দুপুরে আইনজীবীর মাধ্যমে দিনাজপুর জেলা ও আদালতে আত্মসমর্পণ করে।

তিনি জানান, দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ যাবিদ হোসেন তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। আসামীদের আজ বুধবার  বিকেল সাড়ে ৫ টায় কড়া পুলিশ পাহারায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- বিরল উপজেলা বিএনপির সহ-সভাপতি মোজাহারুল ইসলাম (৫৫),যুবদল নেতা নুরুল ইসলাম (৫২), বিএনপি নেতা আরমান হোসেন (৩৩), মমিনুর রহমান মমিন (৪৩), মোকসেদুর রহমান মমিন (৪০) ও হাসিনুর রহমান পায়েল (৩০) ও সদর উপজেলায় জেলা যুবদলের আহবায়ক  মুন্নাফ ওরফে মুকুল (৪৬)। বোচাগঞ্জ  উপজেলা জামায়াতের রোকন মো. আনোয়ার হোসেন (৫৬) ও সজিবুদ্দিন আহমেদ (৫৭)।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK