মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪৭
ব্রেকিং নিউজ

পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা

পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা

উত্তরণবার্তা  প্রতিবেদক  :  মেহেরপুরের মুজিবনগর স্মৃতিসৌধে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

আজ বুধবার (১৭ এপ্রিল) সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসনের পক্ষ থেকে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খাইরুল ইসলাম, মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কুমার দত্ত সহ আনসার ভিডিপি ও পুলিশ সদস্যরা।  

পরে সকাল ৯টার সময় রাষ্ট্রিয় অতিথিরা উপস্থিত হয়ে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। ৯টা ১০ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ বাহিনী, বিজিবি, আনসার, গার্লস গাইড ও স্কুল কলেজের শিক্ষার্থী কর্তৃক গার্ড অব অনার প্রদান ও কুচকাওয়াজ প্রদর্শন করা হবে।

সকাল ১০টায় আনসার ভিডিপি কর্তৃক মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সে “সোনালী স্বপ্নের দেশ” শিরোনামে গীতিনাট্য উপস্থাপনা।  সকাল ১০টা ৪৫ মিনিটে মুজিবনগর শেখ হসিনা মঞ্চে ঐতিহাসিক মুজিবনগর দিবসের পটভূমি ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখবেন সরকারের মন্ত্রীবর্গ, আওয়ামী লীগের কেন্দ্রিয় ও স্থানীয় নেতারা।

ঐতিহাসিক মুজিবনগর দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি। বাংলাদেশ আ’লীগের সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য কাজি জাফর উল্লাহ।

এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক  মাহবুবুল আলম হানিফ এমপি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক, জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, রাজশাহী সিটি কর্পরেশনের মেয়র খাইরুজ্জামান লিটন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী  সিমিন হোসেন রিমি এমপি,সৈয়দা জাকিয়া নুর এমপি,পারভিন জামান এমপি,এ্যাড গ্লোরিয়া সরকার ঝর্ণা, নির্মল কুমার চ্যাটার্জি, মেহেরপুর-২ গাংনী আসনের এমপি এস.এম নাজমুল হক, মেহেরপুরের আশপাশের জেলার সংসদ সদস্যগণসহ আ’লীগের  গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ ঐতিহাসিক মুজিবনগর দিবসে উপস্থিত থেকে ভাষণ দেবেন।
উত্তরণবার্তা/এআর  

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ