মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:২৫

নতুন ইতিহাস লেভারকুসেনের, বুন্দেসলিগার শিরোপা উদযাপন

নতুন ইতিহাস লেভারকুসেনের, বুন্দেসলিগার শিরোপা উদযাপন

উত্তরণবার্তা ডেস্ক : জার্মান ফুটবলে নতুন ইতিহাস বেয়ার লেভারকুসেনের। ক্লাবের ১১৯ বছরের ইতিহাসে প্রথমবার জিতল জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগার শিরোপা। নিজ মাঠ বেঅ্যারেনায় ওয়ের্ডার ব্রেমেনের বিপড়্গে ৫-০ গোলের বিশাল জয়ে এই সোনালী কাব্য রচনা করল জাবি আলনসোর শিষ্যরা। লেভারকুসেনের বিশাল এই জয়ে হ্যাটট্রিক করেছেন ফ্লোরিয়ান ভাইরটজ।
 
বায়ার্ন মিউনিখ হেরে গেলে আগের দিনই শিরোপা উত্সবে মাতোয়ারা হতো লেভারকুসেন। অপেক্ষা একদিন বাড়লেও নিজ মাঠে বড় জয়ে প্রথমবার লিগ জেতার আনন্দে ভাসছেন এখন লেভারকুসেন সমর্থকরা।জার্মানির শীর্ষ লিগে প্রমোশন পাওয়ার পর এর আগে পাঁচবার রানার্স আপ হলেও একটিবারও তারা পারেনি শিরোপা ঘুরে তুলতে। আলনসোর কোচিংয়ে সেই অসাধ্য সাধন করলো এবার লেভারকুসেন।
 
তাও আবার মৌসুমের পাঁচ ম্যাচ বাকী থাকতে জার্মানির সবচেয়ে সফল দল বায়ার্ন মিউনিখকে পেছনে ফেলে লিগ জয় নিশ্চিত করল তারা। ২৯ ম্যাচ শেষে লেভারকুসেনের সংগ্রহ ৭৯ পয়েন্ট। সমান ম্যাচ থেকে আগের আসরের চ্যাম্পিয়ন বায়ার্নের অর্জন ৬৩ পয়েন্ট। আজকের জয়ে বায়ার্নকে ১৬ পয়েন্টে পেছনে ফেলেছে জাবি আলনসোর দল।
 
মৌসুমের বাকী পাঁচ ম্যাচেই যদি বায়ার্ন জিতে অন্যদিকে লেভারকুসেন সব ম্যাচ হারলেও তাদের পেছনে ফেলতে পারবে না বায়ার্ন। সবশেষ ১১ মৌসুমেই ট্রফি উত্সব করেছিল বায়ার্ন মিউনিখ। তাদের ওই একচ্ছত্র রাজত্বের অবসান ঘটিয়ে জার্মান ফুটবলের নতুন চ্যাম্পিয়ন এখন বেয়ারলেভারকুসেন। তাও আবার বায়ার্নকে পাঁচ ম্যাচ বাকী থাকতে বিশাল ব্যবধানে পেছনে ফেলে নতুন ইতিহাস গড়লেন জাবি আলনসোর দল। 
 
নিজ মাঠে খেলার ২৫ মিনিটে ভিক্টর বনিফেসের পেনাল্টি থেকে করা গোলে এগিয়ে যায় লেভারকুসেন।প্রথমার্ধে এই এক গোলের লিডও থাকে। দ্বিতীয়ার্ধে ব্রেমেনের জালে গুনে গুনে আরও চার বার বল পাঠায় স্বাগতিকরা। খেলার ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গ্রানিত জাকা।  এরপর একা তিন  গোল করে ব্রেমেনের ঘুরে দাঁড়ানোর সব সম্ভাবনা বিলীন করে দেন ফ্লোরিয়ান ভাইরটজ। ৬৮ মিনিটে করেন নিজের প্রথম গোল আর ৮৩ মিনিটে ম্যাচে দ্বিতীয়বার লড়্গ্যভেদ করেছেন ভাইরটজ। আর ম্যাচের একেবারে শেষ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেছেন তিনি। সূত্র : ইএসপিএন
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK