শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১৫

টি-টোয়েন্টি সিরিজও বড় হারে শুরু বাংলাদেশের

টি-টোয়েন্টি সিরিজও বড় হারে শুরু বাংলাদেশের

উত্তরণবার্তা ডেস্ক : ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজও বড় হারে শুরু করল বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ অস্ট্রেলিয়ার মেয়েদের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে নিগার সুলতানা জ্যোতিরা।
 
মিরপুরে আগে ব্যাট করে নিগারের ফিফটির সৌজন্যে ৪ উইকেটে ১২৬ রান তোলে বাংলাদেশ। এই রান তাড়ায় একেবারে বেগ পেয়ে হয়নি অজিদের। দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনির ফিফটিতে ৪২ বল হাতে রেখে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া।
 
১২৭ রান তাড়ায় ঝড় তোলেন দুই ওপেনার। ৩৪ বলে ফিফটি করেন হিলি। আরেক ওপেনার মুনি ব্যক্তিগত ফিফটি পেতে খেলেন ৩৫ বল। সর্বোচ্চ ৬৫ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক হিলি। ৫৫ রান আসে মুনির ব্যাট থেকে। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ইনিংসের প্রথম বলে দিলারা আক্তার ও পরের ওভারের তৃতীয় বলে তিনে নামা সোবহানা মোস্তারি কোনো রান না আউট হন।
 
দলীয় ২ রানে দুই উইকেট হারানো স্বাগতিকদের খেলায় ফেরান নিগার ও মুরশিদা খাতুন। অজি বোলারদের দেখেশুনে খেলে তৃতীয় উইকেটে দুজন যোগ করেন ৫৭ রান। মুরশিদা ২৭ বলে ২০ রানে আউট হলে ভাঙে এই জুটি। এরপর ফাহিমা খাতুনের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন নিগার। তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি।
 
বাংলাদেশের ইনিংসের একমাত্র ছক্কা হাঁকিয়ে ফাহিমা ২১ বলে ২৭ রানে আউট হলেও ৬২ রানে অপরাজিত থাকেন নিগার। ৬৩ বলের ইনিংসটি সাজান ৭টি চারের মারে। ২০ ওভার শেষে বাংলাদেশ ১২৬ রানের পুঁজি পায়। তবে এই রান যে যথেষ্ট ছিল না তা বুঝিয়ে দেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK