শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:২৪
ব্রেকিং নিউজ

স্ত্রীকে বলেছিলেন ‘সেকেন্ড হ্যান্ড’, এখন জরিমানা ৩ কোটি

স্ত্রীকে বলেছিলেন ‘সেকেন্ড হ্যান্ড’, এখন জরিমানা ৩ কোটি

উত্তরণবার্তা ডেস্ক : স্ত্রীকে ‘সেকেন্ড হ্যান্ড’ বলে বড়সড় বিপাকেই পড়ে গেলেন ভারতের মুম্বাইয়ের এক ব্যক্তি। স্ত্রী অভিযোগ করার পর বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। শেষমেশ আদালত রায় দেয়, ক্ষতিপূরণ হিসেবে স্ত্রীকে ৩ কোটি রুপি (প্রায় ৪ কোটি টাকা) দিতে হবে। এ ছাড়া প্রতিমাসে দিতে হবে দেড় লাখ রুপি করে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, সম্প্রতি এই নির্দেশ দিয়েছেন বোম্বে হাইকোর্ট। নারী ও সহিংসতা আইন ২০০৫ অনুসারে এই রায় দেন আদালত।   

এর আগে ২০১৭ সালে স্ত্রীকে তালাকের নোটিশ দেন স্বামী। তিনি তখন আমেরিকায় ছিলেন। স্ত্রীও ওই বছর স্বামীর বিরুদ্ধে মুম্বাইয়ে অভিযোগ দায়ের করেন। ২০১৮ সালে তালাক হয় তাঁদের মধ্যে। স্ত্রীর করা অভিযোগের বিরুদ্ধে আপিল করেছিলেন স্বামী। কিন্তু তাঁর আপিল খারিজ করে দেয়া হয়।  

জানা যায়, ১৯৯৪ সালের জানুয়ারিতে বিয়ে করেন দুজন। পরে আমেরিকায় করেন বিয়ের অনুষ্ঠান। ২০০৫ সালে মুম্বাই ফিরে আসেন। দুজনে মিলে মাতুঙ্গাতে বাড়ি কিনে থাকা শুরু করেন। কিন্তু সম্পর্কে ফাটল ধরায় ২০০৮ সালে মায়ের কাছে চলে যান স্ত্রী। স্বামী ২০১৪ সালে আবারও পাড়ি জমান আমেরিকায়।

পরে করা অভিযোগে স্ত্রী দাবি করেন, স্বামীর সঙ্গে তাঁর সময়টা ছিল যন্ত্রণাদায়ক। এমনকি মধুচন্দ্রিমাতেও এই সমস্যার মুখোমুখি হন তিনি। আগের বিয়ে ভেঙে যাওয়ায় স্বামী তাকে প্রায়ই ‘সেকেন্ড হ্যান্ড’ বলতেন। এমনকি তাঁকে শারীরিক নির্যাতন করা হতো বলেও অভিযোগ করেন ওই নারী।

অভিযোগে স্ত্রী আরও বলেন, নির্যাতনের কারণে ১৯৯৯ সালে স্বামীকে গ্রেপ্তার করেছিল টেক্সাস পুলিশ। এরপরেও তিনি নির্যাতন বন্ধ করেননি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ