রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৪৫
ব্রেকিং নিউজ

বাংলাদেশের উন্নতি দেখে লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী

বাংলাদেশের উন্নতি দেখে লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, যে সময় বাংলাদেশ পাকিস্তানের অংশ ছিল তখন তাদেরকে বলা হতো, এটি ‘পাকিস্তানের ওপর একটি বোঝা’। কিন্তু ওই ‘বোঝাই’ এখন অর্থনৈতিক দিক দিয়ে ব্যাপক উন্নতি করেছে। এখন বাংলাদেশের দিকে তাকালে তিনি লজ্জিত হন। কারণ, বাংলাদেশ এগিয়ে গেলেও পাকিস্তান এখনও অনেক পিছিয়ে।
 
বুধবার পাকিস্তানের ব্যবসায়ী নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় শাহবাজ শরিফ এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমি তরুণ ছিলাম। আমাদের বলা হতো বাংলাদেশ আমাদের ওপর একটি বোঝা। আজ সবাই জানেন, অর্থনৈতিক দিক দিয়ে ওই বোঝা কোথায় পৌঁছেছে। এ সময় তিনি বলেন, আমরা এখন যখন বাংলাদেশের দিকে তাকাই লজ্জিত হই।
 
শাহবাজ শরিফের সঙ্গে পাকিস্তানের বিভিন্ন প্রদেশের ব্যবসায়ী নেতারা সিন্ধ সিএম হাউজে বিভিন্ন বিষয়ে কথা বলেন। তারা চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের সঙ্গেও ব্যবসা বিষয়ক আলোচনা শুরুর তাগিদ দিয়েছেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে জাতীয় পরিষদের নির্বাচন হয়। এই নির্বাচনে দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রধানমন্ত্রী হন শাহবাজ শরিফ। গত কয়েক বছর ধরে পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি নাজুক। এই পরিস্থিতি পরিবর্তনের জন্য শাহবাজ শরিফের ওপর চাপ রয়েছে।
 
ব্যবসায়ী নেতারা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে রাজনৈতিক স্থিতিশীলতার দিকে নজর দেওয়ার আহ্বান জানান। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারকে কেন্দ্র করে পাকিস্তানের রাজনীতিতে অস্থিতিশীলতা শুরু হয়। সূত্র :  হিন্দুস্তান টাইমস
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK