শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৩৬
ব্রেকিং নিউজ

যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি

যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি

উত্তরণবার্তা ডেস্ক : লিওনেল মেসি জানিয়েছেন অবসরের পিছনে বয়স কোন বিষয় নয়। দলের সাফল্যে যখন সহযোগিতা করার ক্ষমতা থাকবে না তখনই বিদায়ের বিষয়টি নিয়ে তিনি চিন্তা করবেন। আর্জেন্টিনার  ৩৬ বছর বয়সী অধিনায়ক কখন অবসের যাবেন এ বিষয়ে কোন ইঙ্গিত দেননি। ২০২৫ সালের ডিসেম্বরে ইন্টার মিয়ামির সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হচ্ছে।  
 
এ সম্পর্কে মেসি বলেছেন, ‘আমি ঐ মুহূর্তটি সম্পর্কে অবহিত আছি। যখন দেখবো আমি আর পারফর্ম করতে পারছি না, ফুটবলকে সেভাবে উপভোগ করতে পারছি না, সতীর্থদের সেভাবে সহযোগিতা করতে পারছি না তখন এমনিতেই অবসরের বিষয় সামনে চলে আসবে। আমি খুবই আত্ম-সমালোচক। আমি জানি কখন আমি ভাল, কখন আমি খারাপ, কখন আমি ভাল খেলতে পারবো, কখন পারবো না। যখন সময় আসবে তখন স্বাভাবিক ভাবেই সব হবে। এখানে বয়সের বিষয়টি কখনই মনে আসেনি। আমি যদি ভাল অনুভব করি তবে আমি সবসময়ই প্রতিদ্বন্দ্বীতা চালিয়ে যাবার চেষ্টা করি। কারন আমি এটাই পছন্দ করি, এবং সেটা কিভাবে করতে হবে সেটাও জানি।’
 
আটবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসির নেতৃত্বে ২০২২ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা শিরোপা জয় করেছিল। এবারের গ্রীষ্মে কোপা আমেরিকায় তার নেতৃত্বে আর্জেন্টিনা মাঠে নামবে বলে আশা করা হচ্ছে। মেসি বলেন, কাতারের টুর্নামেন্টে সবকিছু যেভাবে সম্পন্ন হয়েছিল সেভাবেই আমি জাতীয় দল ছেড়ে যেতে চাই। এর থেকে আনন্দের আর কিছু হতে পারেনা।
 
হ্যামস্ট্রিং ইনজুরির কারনে এল সালভাদোর ও কোস্টা রিকার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে পারেননি মেসি। কিন্তু সে কারনে আর্জেন্টিনার জয়ে কোন সমস্যা হয়নি। আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছেন, একমাত্র খেলোয়াড় হিসেবে তার দলে মেসির জায়গা নিশ্চিত। লস এ্যাঞ্জেলেসে  কোস্টা রিকার বিরুদ্ধে ৩-১ গোলের জয়ের পর স্কালোনি মেসি সম্পর্কে বলেছেন, ‘আমি প্রত্যেককেই পর্যবেক্ষনে রেখেছি। কেউই জাতীয় দলের জন্য নিশ্চিত নন, শুধুমাত্র একজন ছাড়া যিনি এখানে নেই।’
 
ইন্টার মিয়ামি কোচ জেরাডো মার্টিনো সম্প্রতি বলেছেন বার্সেলোনায় তিনি যখন কোচিং করাতেন ঠিক ঐ সময়ের মধ্যে একইভাবে প্রতি ম্যাচে জয়ের আকাঙ্খা ধরে রেখেছেন মেসি।  আগস্টে ২০২৩ লিগ কাপের শিরোপা ইন্টার মিয়ামিকে উপহার দেবার মাধ্যমে ক্যারিয়ারে ৪৪টি শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন মেসি। আর এতেই বিশ^ ফুটবলে সর্বকালের সবচেয়ে ডেকোরেটেড ফুটবলার হিসেবে আখ্যায়িত হয়েছে মেসি।
 
মেসি বলেন, ‘আমি খুবই সৌভাগ্যবান। ক্যারিয়ারে সব কিছুই অর্জন করেছি। পেশাগত ও ব্যক্তিগত জীবনে আমার সব স্বপ্নই পূরণ হয়েছে। এজন্য আমাকে খুব বেশী কিছু চাইতে হয়নি। এজন্য পরিবার-বন্ধুদের সহযোগিতা সবসময়ই পেয়েছি। ঈশ^র আমাকে যা দিয়েছে তা সবসময়ই উপভোগের চেষ্টা করেছি।’ খেলোয়াড়ী জীবন শেষে কি করবেন সে ব্যপারে এখনো কোন সিদ্ধান্ত নেননি বলে মেসি জানিয়েছেন, ‘সত্যি বলতে কি এ বিষয়ে এখনো কিছু চিন্তা করিনি। এখন আমি প্রতিটা দিনই উপভোগ করি। আগামীকাল কি আসবে জীবনে তা নিয়ে ভাবি না। এখনো কোন কিছু স্পষ্ট নয়। আশা করছি আরো কিছুদিন খেলা চালিয়ে যেতে পারবো। যখন সময় আসবে তখন অবশ্যই ভবিষ্যতের করণীয় নিয়ে চিন্তা করবো।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK