শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:২৯
ব্রেকিং নিউজ

যুক্তরাজ্যের সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন

যুক্তরাজ্যের সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন

উত্তরণবার্তা ডেস্ক : স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে যুক্তরাজ্যের তিনটি সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়েছে।

স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে যুক্তরাজ্যের তিনটি সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়েছে। পূর্ব লন্ডনের বার্কিং কাউন্সিলের টাউন হল ভবন, নিউহাম টাউন হল ভবন ও ক্রয়ডন কাউন্সিলের টাউন হল ভবনে দিনব্যাপী এই পতাকা উত্তোলন কর্মসূচি পালন করা হয়।

পাশাপাশি, লন্ডনের মেয়র সাদিক খান তার অফিশিয়াল ফেসবুক পেজ থেকে লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

২৬ মার্চ সকালে বার্কিং অ্যান্ড ড্যাগেনহাম কাউন্সিলের কাউন্সিল লিডার ড্যারন রডওয়েল তাঁর সহকর্মী কাউন্সিলর ও স্থানীয় বাংলাদেশিদের নিয়ে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন।

কাউন্সিলের অফিশিয়াল ফেসবুক পেজে প্রকাশিত এক পোস্টে লেখা হয়, ‘আমরা আমাদের বাংলাদেশি সম্প্রদায়ের জন্য গর্বিত এবং আমাদের বরোতে (কাউন্সিলে) তাদের অবদানের জন্য বাংলাদেশিদের ধন্যবাদ জানাই। ’

ক্রয়ডন কাউন্সিলের কাউন্সিলর মোহাম্মদ ইসলাম কাউন্সিল ভবনের সামনে ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে লেখেন, ‘আমরা ক্রয়ডন টাউন হলে পতাকা উত্তোলনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদ্‌যাপন করছি। আসুন আমরা সেই বীরদের সম্মান করি, যাঁরা আমাদের স্বাধীনতার জন্য লড়াই করেছেন এবং যাঁরা মুক্তিযুদ্ধের সময় আমাদের সমর্থন করেছিলেন। আপনাদের ত্যাগ ও সাহসিকতার জন্য ধন্যবাদ। ’
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ