শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:৪০
ব্রেকিং নিউজ

বশেমুরবিপ্রবি থেকে প্রথম পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করলেন শিমুল বাড়ৈ

বশেমুরবিপ্রবি থেকে প্রথম পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করলেন শিমুল বাড়ৈ

উত্তরণবার্তা ডেস্ক  :  গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করলেন শিমুল বাড়ৈ (স্টুডেন্ট আইডি নং- ২০১৫০১০১০৫২)।
 
গত ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ৩৬তম সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজ (বিলওয়াবস) ইনস্টিটিউটের অধীনে পিএইচ.ডি. প্রোগ্রামের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে তাঁর রচিত ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন : সংবাদপত্রে প্রতিফলন’ শীর্ষক গবেষণার জন্য তিনি পিএইচ.ডি. ডিগ্রী লাভ করেন।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তাঁর গবেষণা তত্ত্বাবধায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন বিভাগের অধ্যাপক ড. সুধাংশু শেখর রায়। শিমুল বাড়ৈ বর্তমানে গোপালগঞ্জের শেখ ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজে সহকারী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) হিসেবে অধ্যাপনা করছেন।  

শিমুল বাড়ৈ, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে উচ্চতর গবেষণার জন্য ২০১৪ সালে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিলওয়াবস ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়। এরপর প্রথম সেশনেই অর্থাৎ ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে আমিসহ  তিন জন পিএইচ.ডি.-তে ভর্তি হন। তাদের মধ্যে আমি  প্রথম পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ