শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৪২
ব্রেকিং নিউজ

কেনিয়ায় বাস দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী নিহত

কেনিয়ায় বাস দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী নিহত

উত্তরণবার্তা ডেস্ক : কেনিয়ার একটি ব্যস্ত মহাসড়কে ট্রাকের সাথে দেশটির শীর্ষ এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী এক বাসের ভয়াবহ সংঘর্ষে ১১ জন নিহত ও ৪২ জন মারাত্মকভাবে আহত হয়েছে। প্রবল বৃষ্টিপাতের মধ্যে ওভারটেক করতে গিয়ে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। খবর এএফপি’র। পুলিশ এ কথা জানিয়েছে।
 
কেনিয়াটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাসটিতে করে উপকূলীয় শহর মোম্বাসায় যাওয়ার পথে রাজধানী নাইরোবি থেকে ৩৬০ কিলোমিটার (২২০ মাইল) দূরে মংগুতে সোমবার বিকেল ৫টা ৫০ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, এতে ঘটনাস্থলেই ১০ জন নিহত ও হাসপাতালে নেওয়ার পর আরো একজন মারা যায়।
 
পুলিশ আরো জানায়, এ দুর্ঘটনায় ৪২ জন গুরুতরভাবে আহত হয়েছে। প্রতিবেদনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বাসের চালক মোটর গাড়ির একটি বহরকে ওভারটেক করার সময় ট্রাকের সাথে ধাক্কা খেয়ে রাস্তার ডানদিকে ছিটকে পড়ে। এ সময় প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। বাসটিতে ৫৮ জন যাত্রী ছিল।
 
কেনিয়ার রেডক্রস সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক বার্তায় বলেছে, আহতদের পার্শ্ববর্তী শহর ভইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্বল যোগাযোগ ব্যবস্থা ও নিয়ম না মেনে বেপরোয়া গাড়ি চালানোয় পূর্ব আফ্রিকার এ দেশে প্রায় সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। ন্যাশনাল ট্রান্সপোর্ট অ্যান্ড সেফটি অথরিটির পরিসংখ্যান অনুযায়ী, কেনিয়ায় ২০২৩ সালে সড়ক দুর্ঘটনায় ৪,৩২৪ জন নিহত এবং ১৮,৫৬১ জন আহত হয়েছে যা আগের বছরের তুলনায় ৭.৮ শতাংশ কম।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK