সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৫৯
ব্রেকিং নিউজ

রোজায় নতুন সময়সূচিতে চলবে মেট্রোরেল

রোজায় নতুন সময়সূচিতে চলবে মেট্রোরেল

উত্তরণবার্তা প্রতিবেদক : আসন্ন রমজান মাসে মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। রমজানের প্রথম ১৫ দিন মেট্রোরেল চলাচলে সময়ের কোনো পরিবর্তন না হলেও শেষ ১৫ দিন ট্রেন চলাচলের সময় উভয় প্রান্ত থেকে এক ঘণ্টা করে বাড়বে।

রমজানের শেষ ১৫ দিন এক ঘণ্টা করে বাড়বে মেট্রোর সময়। এসময় উত্তরা থেকে সর্বশেষ মেট্রোট্রেন রাত ৯টা ২০ মিনিটে ছাড়বে। আর মতিঝিল থেকে সর্বশেষ ট্রেনটি রাত ৯টা ৪০ মিনিটে উত্তরার দিকে যাবে।

রোববার বিকালে রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

বর্তমানে মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল অভিমুখী সর্বশেষ মেট্রোট্রেনটি রাত আটটায় এবং মতিঝিল থেকে উত্তরা অভিমুখী সর্বশেষ মেট্রোট্রেনটি রাত ৮টা ৪০ মিনিটে ছেড়ে যাচ্ছে।

এছাড়াও ইফাতারের সময় ট্রেনে ও স্টেশন প্লাজায় পানি পান করা যাবে। এর বাইরে কিছু না খাওয়ার অনুরোধ জানিয়েছে ডিএমটিসিএ। ইফতারের সময়সূচি ডিজিটাল বোর্ডে দেয়া থাকবে।

এখন প্রতিদিন ১৭৮টি ট্রিপ পরিচালনা হয় মেট্রোরেলে। প্রথম ১৫ দিন পিক আওয়ারের সময় বাড়ানোর কারণে ১৮৪ বার আসা যাওয়া করবে ট্রেন। শেষ ১৫ দিন দৈনিক ট্রেন ১৯৪ বার চলাচল করবে। প্রতিদিন ৪ লাখ ৭২ হাজার যাত্রী চলাচল করবে বলে ধারণা করছে ডিএমটিসিএল।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK