শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:৫০
ব্রেকিং নিউজ

বিএনপি জনবিচ্ছিন্ন, ধ্বংসলীলাই তাদের কাজ : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি জনবিচ্ছিন্ন, ধ্বংসলীলাই তাদের কাজ  :  স্বরাষ্ট্রমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের কাজ হলো নাশকতা করা, ধ্বংসলীলাই তাদের কাজ। জনগণ তাদের প্রত্যাখান করেছেন। তিনি বলেন, বিএনপি জন্মলগ্ন থেকে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছে। গণতান্ত্রিকভাবে তারা কখনো ক্ষমতায় আসেনি। তারা কখনো জনগণের চিন্তা করে না। সবসময় চিন্তা করে কিভাবে ক্ষমতায় আসবে।

স্বরাষ্ট্রমন্ত্রী  বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামে কমিউনিটি পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশে সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। কুড়িগ্রাম জেলা পুলিশ কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে এ সমাবেশের আয়োজন করে।সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গণতন্ত্র নিয়ে কোন দেশ কি বললো তা আমাদের মুখ্য বিষয় না। আমাদের মুখ্য বিষয় হলো আমাদের জনগণকে কিভাবে এগিয়ে নিয়ে যেতে পারবো, আমরা আমাদের গণতন্ত্র চর্চাটা আরও কিভাবে সুন্দর করবো, এগুলো আমাদের বিষয়। যারা বলেন আমাদের দেশে গণতন্ত্রের চর্চা হয় না, গণতন্ত্রের চর্চা নাই, তাদের দেশে কতখানি আছে তা নিয়ে আমার প্রশ্ন আছে।’তিনি বলেন, ‘সুষ্ঠু গণতান্ত্রিক ধারা বজায় রাখতে আমাদের একটা গঠনতন্ত্র রয়েছে। এই ধারা অক্ষুন্ন রাখার জন্য প্রধানমন্ত্রী সবসময় জনগণের চিন্তা করছেন, জনগণকে আরও কিভাবে সম্পৃক্ত করবেন, দেশকে কিভাবে এগিয়ে নিয়ে যাবেন তিনি সেটাই চিন্তা করছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে স্থানীয় নির্বাচনে নৌকা প্রতীক থাকবে না এ কথা উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, জেলা-উপজেলা লেভেলে দলীয় প্রতীক থাকবে না। স্থানীয় সরকার নির্বাচনে সেইভাবে নির্বাচন হবে। মাদক ব্যবসার সাথে জড়িত বিভিন্ন রাজনৈতিক দলের সদস্য, জনপ্রতিনিধি এবং সেবনকারীদের ডোপ টেস্টের আওতায় আনার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই বিষয়ে বিধিমালা করা হচ্ছে। মাদক এক ভয়ংকর নেশা। আমাদের নতুন প্রজন্মকে যদি রক্ষা করতে না পারি তাহলে আমাদের স্বপ্নটা অনেক দূরে চলে যাবে।’

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলামের সভাপতিত্বে কুড়িগ্রাম-২ আসনের এমপি ডা. হামিদুল হক খন্দকার, কুড়িগ্রাম-৩ আসনের এমপি সৌমন্দ্রে প্রসাদ পান্ডে, কুড়িগ্রাম-৪ আসনের এমপি বিপ্লব হাসান পলাশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু এ সময় উপস্থিত ছিলেন।

সমাবেশে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। কুড়িগ্রামের বঙ্গসোনাহাট ও রৌমারী স্থলবন্দরে ইমিগ্রেশন চালুর ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইমিগ্রেশন চালু করতে দু’দেশের বর্ডার স্টেশনগুলোর পারমিশন লাগে। ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) চীফ সীমান্ত সম্মেলনে যোগদান করতে আমাদের দেশে আছেন। তিনিও বিষয়টি জানেন। আমাদের বিজিবি এ নিয়ে আলোচনা করেছে। আমাদের সচিবও এখানে আছেন। তিনিও জানিয়েছেন এটা নিয়ে কাজ চলছে। ভারত-বাংলাদেশ একমত হয়ে শীঘ্রই এটা চালু হতে যাচ্ছে।’কুড়িগ্রামে সমাবেশ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বিকেলে সড়কপথে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার উদ্দেশ্যে যাত্রা করেন। সেখানে তিনি লোকসঙ্গীত উৎসবের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ