বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:২৬
ব্রেকিং নিউজ

আসছে তাপপ্রবাহ, কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস

আসছে তাপপ্রবাহ, কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস

উত্তরণবার্তা প্রতিবেদক : চলতি মাসের মাঝামাঝি সময় পর্যন্ত রাত ও দিনের তাপমাত্রা ওঠানামার মধ্য দিয়ে যেতে পারে। এরপর দিনের তাপমাত্রা বেড়ে মাসের শেষ দিকে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বইতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মার্চ মাসের পূর্বাভাসে আরও জানানো হয়েছে, এ মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাত হতে পারে। মার্চে দেশে ২ থেকে ৩ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা বা মাঝারি ধরনের এবং একদিন তীব্র কালবৈশাখী ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে।সম্প্রতি আবহাওয়া অধিদফতরের দীর্ঘমেয়াদি পূর্বাভাস প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, মার্চের শেষের দিকে দেশের পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে ১ থেকে ২টি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে সামান্য বেশি থাকতে পারে।
 
এছাড়া, আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আর আগামীকাল শুক্রবার সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে শনিবার সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছেন ওমর ফারুক।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ