সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:৩৫
ব্রেকিং নিউজ

ইংলিশ মিডিয়ামসহ স্কুল-কলেজে ৭ মার্চ উদযাপন যেভাবে

ইংলিশ মিডিয়ামসহ স্কুল-কলেজে ৭ মার্চ উদযাপন যেভাবে

উত্তরণবার্তা প্রতিবেদক : ১৯৭১ খ্রিষ্টাব্দের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের দিনটিকে ঐতিহাসিক দিবস হিসেবে উদযাপন করা হয় প্রতিবছর। সব ইংলিশ মিডিয়ামসহ স্কুল-কলেজের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।৪ মার্চ সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক রূপক রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ দিবসে সব শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাতে হবে। আর দিবসটি উদযাপনে ওইদিন বা সুবিধাজনক সময়ে শিক্ষার্থীদের নিয়ে ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা, কুইজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ছড়া ও কবিতা পাঠের আয়োজন করতে হবে সব স্কুল-কলেজকে।

এতে আরো বলা হয়, ৭ মার্চ সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাতে হবে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচারের ব্যবস্থা করতে হবে। দিবসের সঙ্গে সঙ্গতি রেখে ইংলিশ মিডিয়াম স্কুলসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে স্ব স্ব কর্মসূচি প্রণয়ন করে দিবসে বা সুবিধাজনক দিনে ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ উদযাপন করতে হবে।
উত্তরণবার্তা/এআর  

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ