মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৫৯
ব্রেকিং নিউজ

৩৮ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে

৩৮ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে

উত্তরণবার্তা  প্রতিবেদক  :  রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে লাগা আগুনের ঘটনায় নিহত ৪৬ জনের মধ্যে ৩৮ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে।
 
শুক্রবার (১ মার্চ) সকালে আগুনে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।
 
পরে তিনি সাংবাদিকদের ৩৮ জনের মরদেহ হস্তান্তরের বিষয়টি জানান।
পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ঘটনায় আমাদের জানামতে এ পর্যন্ত ৪৬ জন মারা গেছেন। এর মধ্যে ৩৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আটটি মরদেহ হস্তান্তর করা হয়নি।
 
তিনি আরও বলেন, যারা মারা গেছেন, তারা কার্বন মনোক্সাইড বিষক্রিয়ার ফলে মারা গেছেন। যখন বদ্ধ ঘরে কেউ বের হতে পারে না, তখন শ্বাসনালিতে ওই ধোঁয়া চলে যায়। প্রত্যেকেরই তা হয়েছে। যাদের বেশি হয়েছে, তারা বাঁচতে পারেননি। অত্যন্ত দুঃখজনকভাবে তাদের মৃত্যু হয়েছে। এখনো যারা হাসপাতালে ভর্তি, তারা কেউ শঙ্কামুক্ত নয়।
 
তিনি আরো জানান, এই ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জিারি ইনস্টিটিউটে ১০ জন এবং ঢামেক হাসপাতালে ২ জন রোগী ভর্তি আছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জিারি ইনস্টিটিউটে ভর্তি সবার শ্বাসনালি পুড়ে গেছে। কেউই শঙ্কামুক্ত নন।
উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK