রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৩৭
ব্রেকিং নিউজ

বুয়েটের প্রাক নির্বাচনী ভর্তি পরীক্ষা দিলেন সাড়ে ১৫ হাজার ভর্তিচ্ছু

বুয়েটের প্রাক নির্বাচনী ভর্তি পরীক্ষা দিলেন সাড়ে ১৫ হাজার ভর্তিচ্ছু

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষা শনিবার বুয়েট ক্যাস্পাসে অনুষ্ঠিত হয়েছে। এতে দুই শিফট মিলিয়ে ১৫ হাজার ৪৪৩ শিক্ষার্থী অংশ নেন। আগামী ২৯ ফেব্রুয়ারি উত্তীর্ণদের তালিকা প্রকাশের সম্ভাব্য সময় দেওয়া হয়েছে। উত্তীর্ণরা আগামী ৯ মার্চ মূল ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।
 
১০০ নম্বরের এমসিকিউ টাইপ প্রশ্নের মাধ্যমে দুই শিফটের প্রাক-নির্বাচনী পরীক্ষার প্রথম শিফট সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং দ্বিতীয় শিফট বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। প্রাক-নির্বাচনী পরীক্ষার মেধাক্রম অনুযায়ী প্রতি শিফট থেকে ১ম থেকে ৩০০০ হাজার তম পর্যন্ত মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এ ছাড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত ন্যূনতম ১ ২জন পরীক্ষার্থী মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। আগামী ৩১ মার্চ চূড়ান্ত ভর্তির জন্য নির্বাচিতদের তালিকা প্রকাশের সম্ভাব্য সময় দেওয়া হয়েছে।
 
বুয়েটের ভর্তি পরীক্ষার মাধ্যমে কেমিক্যাল অ্যান্ড ম্যাটেরিয়ালস কৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদসমূহের অধীনে ১৩টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার নৃগোষ্ঠিভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ৩০৯টি।
 
এ দিকে বুয়েটের সহকারী পরিচালক (তথ্য) শফিউর রহমান প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাক-নির্বাচনী পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন ভর্তি কমিটিসমূহের সভাপতি ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জীবন পোদ্দার, ডিনবৃন্দ, ছাত্র কল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK