মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩০

আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪

আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত¡াবধানে আগামীকাল শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটির উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান শেখ হাসিনা সরণি সংলগ্ন বিএনএস শেখ মুজিব বেইসে অনুষ্ঠিত হবে। 
 
সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌ বাহিনী প্রধান এ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান। উদ্বোধনী এবং সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, এ্যাথলেটিক্স ফেডারেশনের কর্মকর্তাগণ, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কর্মকর্তাগণ, বিভিন্ন স্পন্সরবৃন্দ, গণমাধ্যম ব্যক্তিবর্গ এবং ম্যারাথনে অংশগ্রহণকারী দৌড়বিদগণ উপস্থিত থাকবেন।
 
এ বছর অনুষ্ঠিত ম্যারাথনে আনুমানিক ৫৯ জন বিদেশি পুরুষ ও মহিলা দৌড়বিদ ফুল ম্যারাথন (৪২.১৯৫ কিঃ মিঃ) ক্যাটাগরিতে অংশগ্রহণ করবেন। পাশাপাশি ৫ হাজার ৮০৬ জন বাংলাদেশী ম্যারাথনার ফুল ও হাফ ম্যারাথনে (২১.০৯৭ কিঃ মিঃ) অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করেছেন।
 
ম্যারাথনে অংশগ্রহণকারী বিদেশি দৌড়বিদদের মধ্য হতে ফলাফল ভিত্তিক স্থান অর্জনকারী প্রথম ৫ জন করে বিদেশি এলিট পুরুষ ও মহিলা এবং ৫ জন করে সাফ পুরুষ ও মহিলা ফুল ম্যারাথনারকে আকর্ষণীয় সম্মাননা প্রদান করা হবে। একইভাবে প্রথম ১৫ জন পুরুষ ও মহিলা বাংলাদেশী ফুল ম্যারাথনার এবং ১০ জন পুরুষ ও মহিলা বাংলাদেশী হাফ ম্যারাথনারদের আর্থিক সম্মাননা প্রদান করা হবে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK