বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:২৭
ব্রেকিং নিউজ

ঢাকায় পার্বত্য মেলা শুরু ১৪ ফেব্রুয়ারি

ঢাকায় পার্বত্য মেলা শুরু ১৪ ফেব্রুয়ারি

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকায় শুরু হচ্ছে চার দিনব্যাপী পার্বত্য মেলা। ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ মেলা। মেলায় পার্বত্য অঞ্চলবাসীর শিক্ষা, কৃষ্টি, অর্থনীতি, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড তুলে ধরা হবে।পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২৩ জানুয়ারি মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ জাতীয় সংসদ ভবনস্থ বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বেইলী রোডের শেখ হাসিনা পার্বত্য কমপ্লেক্সে মেলাটির স্থান নির্ধারণ করা হয়েছে।

সভায় ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্সের চেয়ারম্যানের শূন্যপদ পূরণের বিষয়ে আলোচনা হয়। এছাড়া, ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন বিধিমালা প্রণয়ন এবং চুক্তির অবাস্তবায়িত ধারা বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভায় অবহিত করা হয়। এ সময় পার্বত্য রাঙ্গামাটি জেলার নবনির্বাচিত সংসদ সদস্য দীপংকর তালুকদার উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK